শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮
শুক্রবার, ৭ই বৈশাখ ১৪২৫
 
 
ইন্টারনেটের আওতায় আসবে ১৬ কোটি মানুষ : পলক
প্রকাশ: ০৪:৪৭ pm ১২-১২-২০১৭ হালনাগাদ: ০৪:৪৭ pm ১২-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের ১৬ কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় আনার প্রত্যয় ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রাজধানীর শাহবাগে মঙ্গলবার সকালে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালি উদ্বোধনের সময় এ প্রত্যয় ব্যক্ত করেন তিনি। ‘সবার জন্য নিরাপদ ইন্টারনেট’ প্রতিপাদ্যে এ র‌্যালির আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর। র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

প্রতিমন্ত্রী বলেন, নয় বছর আগে আট লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করতো, এখন আট কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে, এভাবে দেশের ১৬ কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় আনতে চাই।

তিনি বলেন, বর্তমানে সারাদেশে প্রায় ৯৯ শতাংশ মানুষ থ্রিজির আওতায় চলে এসেছে। ব্রডব্র্যান্ড কানেক্টিভিটি, ফাইবার অপটিক ক্যাবল ইউনিয়ন পর্যন্ত নিয়ে যাওয়া হচ্ছে। শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী ২০১৮ সালে মধ্যে সাড়ে চার হাজার ইউনিয়নকে ফাইবার অপটিক হাই স্পিড কানেক্টিভিটির আওতায় নিয়ে আসতে পারবো।

এসময় প্রধানমন্ত্রীর কার্যালয় পরিচালক (প্রশাসন) ও একসেস টু ইনফরমেশনের (এটুআই) প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী প্রমুখ র‌্যালিতে অংশ নেন।

এছাড়া দিবসটি উপলক্ষে বিকেল সাড়ে ৫ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে তথ্যপ্রযুক্তি বিভাগের আয়োজনে কনসার্ট অনুষ্ঠিত হবে।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71