মঙ্গলবার, ২৫ জুন ২০১৯
মঙ্গলবার, ১১ই আষাঢ় ১৪২৬
 
 
ইউরোপে অবৈধ অভিবাসনকে নিরুৎসাহিত করবে আয়েবা
প্রকাশ: ০৯:২১ pm ১৪-১০-২০১৮ হালনাগাদ: ০৯:২১ pm ১৪-১০-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ইউরোপের যে কোন দেশে অবৈধ অভিবাসনকে নিরুৎসাহিত করার আহবান জানানো হয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) কার্যনির্বাহি কমিটির ১৪তম সভায়। 

চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে ১৩ অক্টোবর শনিবার আন্তদেশীয় এই কমিউনিটি সংগঠনের সভার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উক্ত আহবান জানান জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। জার্মানি ছাড়াও চেক প্রজাতন্ত্র, স্লোভাকিয়া ও রোমানিয়ার দায়িত্বে আছেন এই জ্যেষ্ঠ কূটনীতিক। 

আয়েবা সভাপতি ইঞ্জিনিয়ার ড. জয়নুল আবেদিনের সভাপতিত্বে এবং মহাসচিব কাজী এনায়েত উল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পোল্যান্ডের কাতোভিচ নগরীতে বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল ইঞ্জিনিয়ার ওমর ফারুক, চেক প্রজাতন্ত্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ইন্টিগ্রেশন বিভাগের প্রধান ইয়ান কেপকা, প্রাগের বিখ্যাত চার্লস বিশ্ববিদ্যালয়ের হেড অব চ্যান্সেলর ড. মিলান প্রাসিল, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের অন্তর্বর্তীকালীণ কমিটির প্রধান শাহগীর বখত ফারুক ও আর্জেন্টিনা-বাংলাদেশ চেম্বারের প্রেসিডেন্ট আলীম আল রাজি। প্রাগের কমিউনিটি ব্যক্তিত্ব গিয়াস উদ্দিন, ডা. ফাইজুল ভূইয়া মামুর, ডা. রমেশ বিশ্বাস, কামাল হেনা ও আজহার কবির বাবু বক্তব্য রাখেন। স্বাগতিক চেক প্রজাতন্ত্র ছাড়াও ফ্রান্স, ইতালি, গ্রীস, স্পেন, যুক্তরাজ্য, পোল্যান্ড, সুইজারল্যান্ড ও আয়ারল্যান্ড সহ ইউরোপের বিভিন্ন দেশের শীর্ষ কমিউনিটি নেতৃবৃন্দ সভায় যোগ দেন।

জার্মানিতে গত দেড় বছর অভাবনীয় সাফল্যের সাথে দায়িত্ব পালন শেষে সদ্য অবসরে যাওয়া রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ আগামী ২ বছরের জন্য বার্লিনেই রাষ্ট্রদূত হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত হওয়ায় এবং পটুয়াখালির পায়রায় বাংলাদেশে সবচেয়ে বড় বিদ্যুৎকেন্দ্র নির্মাণকল্পে জার্মানির বিখ্যাত প্রতিষ্ঠান সিমেন্স কর্তৃক অতি সম্প্রতি ঘোষিত ৭০ হাজার কোটি টাকা (সাত বিলিয়ন ইউরো) বিনিয়োগ নিশ্চিত হওয়ায় অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনের (আয়েবা) তরফ থেকে রাষ্ট্রদূত ইমতিয়াজকে বিশেষ সম্মাননা প্রদান করা হয় চেক প্রজাতন্ত্রে অনুষ্ঠিত সভায়। 

আয়েবার পরবর্তী (১৫তম) ইসি মিটিং ২৬ জানুয়ারি ২০১৯ দক্ষিণ ইতালির সিসিলি দ্বীপের বিখ্যাত পর্যটন নগরী কাতানিয়াতে অনুষ্ঠিত হবে।

নি এম/মাঈনুল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71