শনিবার, ১৮ আগস্ট ২০১৮
শনিবার, ৩রা ভাদ্র ১৪২৫
 
 
ইউনাইটেড হাসপাতালের এমডি’র বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ: ০৬:২৮ pm ১১-০১-২০১৮ হালনাগাদ: ০৬:২৮ pm ১১-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুদক। তার বিরুদ্ধে ২১ কোটি ৪৪ লাখ ২৬ হাজার ৯৯৩ টাকার হোল্ডিং ট্যাক্স না দেওয়ার অভিযোগ আনা হয়েছে। এ তথ্য জানিয়েছেন দুদকের উপ-পরিচালক কনক কুমার ভট্টাচার্য।

তিনি জানান, ফরিদুর রহমানের বিরুদ্ধে ২০০৬ সাল থেকে এ পর্যন্ত হোল্ডিং ট্যাক্স না দেওয়ার অভিযোগ আনা হয়েছে। গুলশান থানায় তার বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মাহবুবুল আলম।

গুলশান থানার ডিউটি অফিসার (এসআই) ওয়াজিউর বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার বিকালে গুলশান থানায় ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলা নম্বর-১১।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১২ সালের ২৮ ফেব্রুয়ারি বিষয়টি অনুসন্ধানের জন্য ছয় সদস্যের অনুসন্ধান টিম গঠন করা হয়। অনুসন্ধানে দেখা যায়, গুলশান ২ এর রোড নম্বর-৭১, প্লট নম্বর- ১৫ তে ৮ তলা ভবনের কাজ শেষ হয় ২০০৬ সালের ২৪ আগস্ট। ভবনটিতে কন্টিনেন্টাল হাসপাতাল নামে কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে ২০০৭ সালে মালিকানা ও নাম পরিবর্তন হয়ে ইউনাইটেড হাসপাতাল লিমিটেডের কার্যক্রম শুরু হয় (যদিও ঢাকা সিটি করপোরেশনের তালিকায় আগের নাম বহাল রয়েছে)।

এজাহারে আরও বলা হয়, ঢাকা সিটি করপোরেশনের অঞ্চল-৯ এর তৎকালীন উপ কর কর্মকর্তা মো. নাসির উদ্দিন ওই হাসপাতালে সরেজমিনে তদন্ত করেন। তিনি বার্ষিক মূল্যায়নের ভিত্তিতে ২৯ কোটি ৩৮ লাখ ৬৩ হাজার টাকা এবং ২০০৬ সালের ২৪ আগস্ট থেকে ঢাকা সিটি করপোরেশনের ত্রৈমাসিক হোল্ডিং ট্যাক্স ৮৮ লাখ ১৫ হাজার ৮৯০ টাকা নির্ধারণ করে ২৬ আগস্ট ২০০৭ তারিখে নোটিশ প্রদান করেন। কিন্তু সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স তথা সরকারি রাজস্বের আর্থিক ক্ষতিসাধন করে নিজেরা অন্যায়ভাবে লাভবান হয়ে দন্ডবিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ করেছেন।

এসকে 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71