সোমবার, ১৮ অক্টোবর ২০২১
সোমবার, ৩রা কার্তিক ১৪২৮
সর্বশেষ
 
 
আবাহনীর তৃতীয় হ্যাটট্রিক শিরোপা
প্রকাশ: ১০:২৮ pm ২৬-০৬-২০২১ হালনাগাদ: ১০:২৮ pm ২৬-০৬-২০২১
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে হ্যাটট্রিক শিরোপা জিতলো আবাহনী। নানা সমালোচনা, বিতর্ককে পেছনে ফেলে জাতীয় দলের মোড়কে গড়া তারকাবহুল দলটি অক্ষুন্ন রেখেছে সাফল্যযাত্রা।

শনিবার (২৬ জুন) প্রাইম ব্যাংকের বিরুদ্ধে ৮ রানের জয় পেল আকাশী-নীলদের দল। এনিয়ে এটি আবাহনীর ২১তম শিরোপা। ১৫১ রান তাড়ায় ৯ উইকেটে ১৪২ রান করে ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত বছর ১ রাউন্ড হয়েই বন্ধ হয়ে যায় প্রিমিয়ার লিগ। কঠিন পরিস্থিতি ও চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় ২০১৯-২০ মৌসুমের প্রিমিয়ার লিগ হয় টি-টোয়েন্টি সংস্করণে। বাতিল করা হয় গতবারের ম্যাচ।  

প্রথম পর্বে খেলাঘর, মোহামেডান ও প্রাইম দোলেশ্বরের বিপক্ষে হেরেছিল আবাহনী। প্রাইম ব্যাংকের চেয়ে ২ পয়েন্টে পিছিয়ে থেকে সুপার লিগ শুরু করে দলটি। এই পর্বে তারা হারে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে। অন্যদিকে, সুপার লিগে প্রাইম ব্যাংক হারে দুটি ম্যাচে। তাই শেষ রাউন্ডের ম্যাচ হয়ে যায় ‘ফাইনাল।’

১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শিরোপা জিতল আবাহনী। সুপার লিগের মাঝপথে আঙুলের চোটে ছিটকে যান অধিনায়ক মুশফিকুর রহিম। বাকি অংশে দলকে নেতৃত্বে দেন অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। ঘরোয়া ক্রিকেটে এই প্রথম কোনো শিরোপা জিতলেন মুশফিক।

১৯৭৪-৭৫ মৌসুমে ঢাকা মেট্রোপলিস প্রথম বিভাগ ক্রিকেট নামে শুরু হয় ঢাকার শীর্ষ এই ক্লাব প্রতিযোগিতা। প্রথম মৌসুমের চ্যাম্পিয়নও ছিল আবাহনী। ১৯৮৭-৮৮ মৌসুম থেকে প্রথম বিভাগ রূপান্তরিত হয় প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে।

 

এবারের আসর ছিল ৪৩তম। ২০০৩-০৪ ও ২০১২-১৩ মৌসুমে খেলা হয়নি। দুবার যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী, একবার করে মোহামেডান ও বিমান। একমাত্র ক্লাব হিসেবে তিনবার হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হলো আবাহনী। একবারের বেশি নেই আর কারো।

ঢাকার শীর্ষ ক্লাব টুর্নামেন্টে এই নিয়ে ২১ বার চ্যাম্পিয়ন হলো আবাহনী। চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান শিরোপা জিতেছে ৯ বার।

নি এম/

 

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71