বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ৯ই ফাল্গুন ১৪২৫
 
 
আবারও কমেছে স্বর্ণের দর
প্রকাশ: ০৬:৫৫ pm ১৮-০৩-২০১৮ হালনাগাদ: ০৬:৫৫ pm ১৮-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেড় মাসের ব্যবধানে আবারও কমেছে স্বর্ণের দাম। এবার ভরিতে কমেছে এক হাজার দুইশ’৮৩ থেকে নয়শ’৯১ টাকা। এর আগে সর্বশেষ স্বর্ণের দাম বেড়েছিল চলতি বছরের ২৫ জানুয়ারিতে।

রবিবার বাজুস’র সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন এ মূল্য সম্পর্কে জানানো হয়েছে।

সোমবার থেকে ভরিপ্রতি এক হাজার দুইশ’ ৮৩ টাকা কমছে ২২ ক্যারেট স্বর্ণ। এক হাজার দুইশ’ ২৪টাকা ২১ ক্যারেট, এক হাজার ৩০টাকা ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতিতে কমেছে নয়শ’ ৯১টাকা ভরিতে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নির্ধারিত নতুন মূল্যতালিকায় দেখা দেখা গেছে ২২ ক্যারেটের প্রতিভরি স্বর্ণ বিক্রি হবে ৫০ হাজার নয়শ’ ৭২ টাকায়। রবিবার পর্যন্ত দাম রয়েছে ৫২ হাজার দুইশ’৫৫ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৪৮ হাজার ৬৯৮ টাকা। বর্তমান দাম রয়েছে ৪৯ হাজার ৯২২ টাকা। ভরিতে কমেছে এক হাজার দুইশ’২৪ টাকা। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করেছে বাজুস।

উল্লেখ্য, এর আগে স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল চলতি বছরের ২৫ জানুয়ারিতে। দেড়মাস পর আবারও কমানো অলংকার তৈরির এই ধাতুর দাম। পরবর্তী দাম নির্ধারণ না হওয়া পর্যন্ত ১৮ ক্যারেটের স্বর্ণ এক হাজার ৩০ টাকা কমে ভরিপ্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৪৩ হাজার ৬৪৩ টাকা। রোববার পর্যন্ত এ মানের স্বর্ণের ভরিপ্রতি দাম রয়েছে ৪৪ হাজার ছয়শ’ ৭৩ টাকা। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরিপ্রতি ২৭ হাজার ৪১০ টাকার পরিবর্তে বিক্রি হবে ২৬ হাজার ৪১৯ টাকায়। অর্থাৎ ভরিতে কমেছে ৯৯১ টাকা। এদিকে স্বর্ণের দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২১ ক্যাডমিয়ামের প্রতিভরি রুপার বিক্রিমূল্য এক হাজার ৫০ টাকা।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71