সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০
সোমবার, ১৩ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
আজানে লাউড স্পীকার ব্যবহার করা উচিৎ নয়: জাভেদ আখতার
প্রকাশ: ০৫:২৩ pm ১০-০৫-২০২০ হালনাগাদ: ০৫:২৩ pm ১০-০৫-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আবারও বিতর্কে জড়িয়ে পরলেন বলিউডের জনপ্রিয় গীতিকার ও কবি জাভেদ আখতার। আজানের সময় লাউড স্পীকার ব্যবহার করা উচিৎ নয় যার ফলে অন্যদের অসুবিধায় পরতে হয় এমন বক্তব্যের জেরে সোশ্যাল মিডিয়ায় ট্রোলের স্বীকার হলেন তিনি।

প্রসঙ্গত, মাঝেমধ্যেই জাভেদ আখতার তার বিভিন্ন বক্তব্যের জন্য বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন। এবারেও এমনই একটি বিতর্কে জড়িয়ে পরলেন তিনি। গত ৯ মে তিনি তার টুইটার হ্যান্ডেলের একটি পোস্টে লেখেন যে,”প্রায় ৫০ বছর ধরে ভারতে লাউড স্পীকারে আজান দেওয়া ‘হারাম’ হিসেবে পরিগণিত হতো। এরপর তা হালালে পর্যবসিত হয়। এবং বর্তমানে তা এতটাই হালাল হয়ে উঠেছে যে এর কোনো সীমা নেই। আজান করা ঠিক আছে কিন্তু লাউড স্পীকারে আজান করলে তা অন্যদের অসুবিধার কারণ হয়ে দাড়ায়। আমি আশা করছি যে এবার তারা নিজেরাই এ বিষয়ে আগ্রহী হবে”।

তার এই বক্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় তাকে ট্রোলের স্বীকার হতে হয়। এক টুইটার ব্যবহারকারী জাভেদ আখতারকে প্রশ্ন করেন যে,”আমাদের এখানে রোজ মন্দিরে ভজন হয়, এবিষয়ে আপনার মতামত কী?”এর উত্তরে তিনি জানান যে, মন্দির হোক আর মসজিদ, নির্দিষ্ট কোনো উৎসবে লাউড স্পীকার বাজানো হলে ঠিক আছে। কিন্তু রোজ রোজ না মন্দিরে হওয়া উচিৎ,না মসজিদে। এক হাজার বছরেরও বেশী সময় ধরে লাউড স্পীকার ছাড়াই আজান দেওয়া হয়েছিল। আজান আপনার বিশ্বাসের একটি অভিন্ন অঙ্গ, কোনও গেজেট নয়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71