বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০
বুধবার, ১৫ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
আগামী ৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন 
প্রকাশ: ১০:৪৯ pm ২০-০৭-২০২০ হালনাগাদ: ১০:৪৯ pm ২০-০৭-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


করোনাভাইরাসের কারণে প্রায় দু’মাস পিছিয়েছে অযোধ্যা রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের কাজ। অবশেষে আগামী ৫ অগাস্ট অযোধ্যা রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠান হবে বলে জানাল মন্দির তৈরির দায়িত্বে থাকা রাম মন্দির ট্রাস্ট। 

জানা যায় ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে প্রায় অর্ধশত অতি গুরুত্বপূর্ণ অতিথি উপস্থিত থাকবেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। অযোধ্যা ও রাম মন্দির এলাকায় এটা হবে নরেন্দ্র মোদির প্রথম সফর। তিন দিন আগে থেকেই অযোধ্যায় শুরু হবে পূজার আনুষ্ঠানিকতা। ৪০ কেজি রূপার ইট দিয়ে হবে ভূমি পূজা। গণজমায়েত এড়াতে শহরজুড়ে টিভি পর্দায় অনুষ্ঠানটি দেখানো হবে।

ট্রাস্টের মুখপাত্র মহন্ত কমল নয়ন বলেন, আমরা গ্রহ ও নক্ষত্রের হিসেব কষে দুটি সম্ভাব্য তারিখ রেখেছি। ৩ অগাস্ট আর ৫ অগাস্ট। যেদিন প্রধানমন্ত্রী আসতে পারবেন, সেদিন অনুষ্ঠান হবে।

ট্রাস্টের তরফে জানানো হয়, আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আদবানি ও মুরলি মনোহর যোশী, উমা ভারতী, বিনয় কাটিয়ার প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত থাকছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবত সহ অন্যান্য সদস্য।

গত বছরের ৯ নভেম্বর ঐতিহাসিক অযোধ্যা মামলার রায় দেয় সুপ্রিম কোর্ট। পাঁচ বিচারপতির রায়ে অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি পায় রাম লালা। সেখানেই তৈরি হচ্ছে রাম মন্দির।  এরপরেই শুরু হয়ে যায় রাম মন্দির গড়ার তোড়জোড়। দীর্ঘ ২৭ বছর পরে, রাম লালাকে অযোধ্যার অস্থায়ী মন্দিরের বাইরে স্থানান্তরিত করা হয়েছে। গত ২৫ মার্চ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উপস্থিতিতে পালকি করে রাম লালার মূর্তিকে মানস ভবনে স্থানান্তরিত করা হয়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71