সোমবার, ২৫ জুন ২০১৮
সোমবার, ১১ই আষাঢ় ১৪২৫
 
 
আওয়ামী লীগের বিকল্পরা পাকিস্তানের বন্ধু: কাদের
প্রকাশ: ১১:০৩ pm ২১-০২-২০১৮ হালনাগাদ: ১১:০৩ pm ২১-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সবারই ভুল ত্রুটি আছে। আওয়ামী লীগের ভুল ত্রুটি থাকতে পারে তবে বিকল্প যারা রয়েছে তারা পাকিস্তানের বন্ধু।

বুধবার বিকেলে ‌হোটেল রে‌ডিসন ব্লু‌ -তে তিন‌দিন ব্যা‌পী বাংলাদেশ-ভারত মি‌ডিয়া সংলাপ -২০১৮ এর সমাপ‌ণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ স্বাধীনতার নেতৃত্ব দেওয়ার পরও ২১ বছর ক্ষমতার বাইরে ছিল। এসময় পাকিস্তানপন্থীরা ক্ষমতায় থাকার কারণে দীর্ঘ দিন বাংলাদেশ এবং ভারতের মধ্যে অবিশ্বাসের দেওয়াল ছিলো। এটা দূর করা সহজ ছিল না। সেটা সম্ভব হয়েছে শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারণে।

ভারতের জন্য হুমকি এমন সন্ত্রাসীরা আর কখনও বাংলাদেশের মাটিকে তাদের স্বর্গরাজ্য হিসেবে ব্যবহার করতে পারবে না বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের ফলে ভারতের সেভেন সিস্টার্সে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে বলেও মন্তব্য করেন ক্ষমতাসীন দলের দ্বিতীয় সর্বোচ্চ এ ব্যক্তি।

ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের কথা তুলে ধরে তিনি বলেন, ভারতের সহযোগিতা ছাড়া আমাদের স্বাধীনতা অর্জন কঠিন ছিল। আপনারা আমাদের ১ কোটি শরণার্থীকে আশ্রয় দিয়েছেন। আপনাদের সঙ্গে আমাদের সম্পর্ক রক্তের রাখি বন্ধনে আবদ্ধ।

রোহিঙ্গা সংকটের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, মিয়ানমার থেকে বিতা‌ড়িত রো‌হিঙ্গাদের নিয়ে বেশ সমস্যায় আছি। ভারত আমাদের মু‌ক্তিযুদ্ধে সহযো‌গিতা করে‌ছিল। আশা ক‌রছি এবারও সহযো‌গিতা করবে।

তিনি বলেন, আমরা জা‌নি মিয়ানমারের সঙ্গে আপনাদের দ্বিপা‌ক্ষিক সম্পর্ক রয়েছে। আপনারা আমাদের দীর্ঘ‌ দিনের বন্ধু। আপনাদের সম্পর্ক অব্যাহত রেখে মিয়ানমারকে চাপ দিন। যাতে তারা রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়।

ইউ‌জি‌সির চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নানের সভাপ‌তিত্বে অনুষ্ঠানে উপ‌স্থিত ছিলেন তথ্য প্র‌তিমন্ত্রী তারানা হা‌লিম, ভারতীয় হাই ক‌মিশনের ডেপু‌টি হাই ক‌মিশনার শ্রী ড. আদ্রেশ সৈকত প্রমুখ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71