শনিবার, ২০ জুলাই ২০১৯
শনিবার, ৫ই শ্রাবণ ১৪২৬
 
 
অরিত্রীর আত্মহত্যা: সহকারী শিক্ষিকা হাসনা হেনা গ্রেফতার
প্রকাশ: ১০:৪৯ am ০৬-১২-২০১৮ হালনাগাদ: ১০:৪৯ am ০৬-১২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


অরিত্রীর আত্মহত্যার ঘটনায় রাজধানীর উত্তরা থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের একজন সহকারি শিক্ষকাকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার রাত সাড়ে ১১ টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব) একটি টিম তাকে গ্রেফতার করে। 

ডিবি (পূর্ব) সহকারী কমিশনার আতিকুর রহমান মুরাদ সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করে বলেছেন, `পল্টন থানায় ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রি অধিকারীর বাবার দায়ের করা আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলার তিন নম্বর আসামি হাসনা হেনাকে রাতে গ্রেফতার করা হয়েছে।

ডিবির (পূর্ব) উপকমিশনার খন্দকার নুরুন্নবীর ভাষ্য,  আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশনা পাওয়ার পর থেকেই অভিযুক্ত শিক্ষকদের গ্রেফতারে তৎপরতা শুরু করেন গোয়েন্দারা। শিক্ষিকা হাসনা হেনার অবস্থান নিশ্চিত হয়ে রাত ১১টার দিকে উত্তরায় অভিযান চালানো হয়। সেখান থেকে তাকে গ্রেফতার করে নিয়ে আসা হয় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে। বৃহস্পতিবার সকালে তাকে আদালতে নেওয়া হবে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর ‘আত্মহত্যা প্ররোচনা’র বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) নাজনীন ফেরদাউসসহ তিন শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশে বরখাস্ত করা হয় প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদাউস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার এবং শ্রেণি শিক্ষক হাসনা হেনা। তারা তিনজনই সংশ্লিষ্ট মামলার আসামি।

অভিযুক্ত শিক্ষকদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবীই অরিত্রীর আন্দোলনরত সহপাঠীদের ছয়দফা দাবির অন্যতম একটি। দাবি আদায়ে গত দুইদিন ধরে তারা স্কুলটির সামনে পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিনাত আখতার ও শ্রেণিশিক্ষক হাসনা হেনা বরখাস্ত করা হয়। প্রতিষ্ঠানটির গভর্নিং বডির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

এছাড়া, স্কুলের নিয়মিত পরীক্ষা শুক্রবার (৭ ডিসেম্বর) থেকে এবং কলেজ শাখার ক্লাস রবিবার (৯ ডিসেম্বর) থেকে শুরু হবে বলে গভর্নিং বডির সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি মুশতারী সুলতানা জানিয়েছেন, বডির সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী যোগ্যতার বিবেচনায় আগামী ২-৩ দিনের মধ্যেই নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দেওয়া হবে।

এদিকে, যে গভর্নিং বডির অপসারণের দাবি জানানো হয়েছে সেই বডির সদস্যদের বৈঠকের সিদ্ধান্তের বিষয়ে প্রশ্ন তুলেছেন আন্দোলনরত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। তারা গভর্নিং বডির অপসারণসহ ৬ দফা দাবি আদায়ে বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) সকাল থেকে ফের অবস্থানের কথা জানিয়েছেন। তাদের আন্দোলনে সমর্থন দিয়েছেন তাদের অভিভাবকরাও।

উল্লেখ্য, সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর শান্তিনগরে গলায় ফাঁস দিয়ে অরিত্রী অধিকারী (১৫) নামে ভিকারুননিসার এক ছাত্রী আত্মহত্যা করে। অরিত্রী শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শাখার নবম শ্রেণির ছাত্রী ছিল। এ ঘটনায় মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় ‘আত্মহত্যার প্ররোচণাকারী’ হিসেবে তিনজনের বিরুদ্ধে মামলা করেন অরিত্রীর বাবা। মামলার আসামিরা হচ্ছেন অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71