সোমবার, ২৪ এপ্রিল ২০১৭
সোমবার, ১১ই বৈশাখ ১৪২৪
সর্বশেষ
 
 
কিশোরগঞ্জের শিক্ষাবিদ প্রফেসর রফিকুর রহমান চৌধুরীকে সম্মাননা-২০১৭ প্রদান
প্রকাশ: ০৭:১৯ am ০৭-০১-২০১৭ হালনাগাদ: ০৭:১৯ am ০৭-০১-২০১৭
 
 
 


কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর রফিকুর রহমান চৌধুরীকে মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা-২০১৭ প্রদান করা হয়েছে।

আজ শনিবার দুপুরে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী বিদাপীঠ আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে বিশিষ্ট চিকিৎসক ডাঃ এ এ মাজহারুল হক ও সমাজসেবী নূর জাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কর্তৃক “প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী” শীর্ষক সম্মাননা বক্তৃতা-২০১৭ আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আজিমুদ্দিন বিশ্বাস। জেলা প্রশাসক মোঃ আজিমুদ্দিন বিশ্বাস তাঁর বক্তৃতায় বলেছেন, যেখানে গুনীজনের কদর নেই সেখানে গুণীজনের জন্ম হয় না।

গুরুদয়াল সরকারী কলেজের সাবেক অধ্যাপক রফিকুর রহমান চৌধুরীকে আমার কর্মকালীন সময়ে দেখা হয়নি। তবে উপস্থিত আলোচকদের কাছ থেকে যা শুনলাম ও জানলাম তিনি একজন আলোকিত মানুষ।

জেলা প্রশাসক আরো বলেন, তাঁর নিষ্টা ও সততা সবার জন্য অনুকরণীয়। লোভ এবং লাভ কোনটিই তাঁকে স্পর্শ করতে পারেনি। তাঁর অন্তরে অসীম ভালবাসা দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন।

সমাজ গড়ার কারিগড় তৈরী করেছেন বহুত। নিজেও আলোকিত হয়েছেন, তাঁর হাতে গড়া শিক্ষার্থীরাও আজ সমাজটাকেও আলোকিত করছেন। 

কিশোরগঞ্জ জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ বীরমুক্তিযোদ্ধা মুহাম্মদ মাহবুব-উল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে সম্মানিত আলোচক ছিলেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও অর্থনীতিবিদ জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাঃ ইনাামুর রহমান চৌধুরী, দীপ্তিমান শিক্ষক দম্পত্তি অধ্যক্ষ নূরুল ইসলাম, শিক্ষাবিদ বেগম খালেদা ইসলাম, লেখক ও গবেষক মু.আ.লতিফ, ইউরোপিয়ান ইউনিয়নের ফ্রান্সের সভাপতি সাদেক খান, কর্ণেল অব নাজনীন, আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সভাপতি সমাজসেবক আমিনুল ইসলাম আশফাক, প্রধান শিক্ষক মোকাররম হোসেন শোকরানা, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন প্রমুখ।

সংবর্ধিত শিক্ষাবিদের অনুভূতি প্রকাশ করেন প্রফেসর রফিকুর রহমান চৌধুরীর ছেলে আফজালুর রহমান চৌধুরী। 

অনুষ্ঠানের শুরুতে বিশিষ্ট চিকিৎসক ডাঃ এ এ মাজহারুল হক ও সমাজসেবী নূর জাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কর্তৃক “প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী” শীর্ষক সম্মাননা বক্তৃতা-২০১৭ এর মূল প্রবন্ধ উপস্থাপনা করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও চ্ট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিভাগের প্রফেসর লেখক ও কবি ড.মাহফুজ পারভেজ। 

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন নন্দনতাত্ত্বিক সমালোচক অ্যাডভোকেট নাসির উদ্দিন ফারুকী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা এবিএম সাইফুল ইসলাম।  

সংবর্ধিত শিক্ষাবিদকে পুস্পস্তবক জ্ঞাপন করেন শিক্ষক মোঃ আতাউর রহমান, সভাপতিকে পুস্পস্তবক অর্পণ করেন আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির সদস্য মোঃ শাহাবুদ্দিন ও ফারুকুজ্জামান।

উত্তরীয় জ্ঞাপন করেন মহিনন্দ ফরিদা মাহমুদ ঝর্ণাপাঠাগারের সভাপতি গ্রন্থপ্রেমী ফিরোজ উদ্দিন ভূইয়া, উপহার জ্ঞাপন করেন জেলা বেসরকারী গ্রন্থাগার সমিতির সভাপতি রুহুল আমিন। পরে ফরিদ আহমেদের লিখা একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। 

এর আগে বিশিষ্ট চিকিৎসক ডাঃ এ এ মাজহারুল হক ও সমাজসেবী নূর জাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কর্তৃক সম্মাননা- ২০১৭ প্রদান করা হয় গুরুদয়াল সরকারী কলেজের ইংরেজী বিভাগের সাবেক প্রফেসর বিশিষ্ট অনুবাদক  কবি ও লেখক রফিকুর রহমান চৌধুরীকে।  

এ সময় কিশোরগঞ্জের বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, প্রথম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৫ (আলোর পথের যাত্রী: সাহিত্যিক-শিক্ষাবিদ প্রাণেশকুমার চৌধুরী) এবং ২য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৬ (দীপ্তিমান শিক্ষকদম্পতি: অধ্যক্ষ মুহ. নূরুল ইসলাম/খালেদা ইসলাম) সালে দেওয়া হয়।

 

এইবেলাডটকম/নজরুল/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71