eibela24.com
মঙ্গলবার, ১৭, জানুয়ারি, ২০১৭
 

 
চাঁপাইনবাবগঞ্জে উন্নয়ন মেলার সমাপনী
আপডেট: ১০:৪৯ pm ১১-০১-২০১৭
 
 


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জেলা প্রশাসনের আয়োজনে ‘উন্নয়নের গণতন্ত্র-শেখ হাসিনার মূলমন্ত্র’ শ্লোগানে বর্তমান সরকারের সাফল্য ও উন্নয়ন কর্মকান্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরার লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠান হয়েছে আজ বুধবার রাতে।

শহরের হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত উন্নয়ন মেলা চত্বরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান। 

মেলার আয়োজনের লক্ষ্যের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম, নবাবগঞ্জ সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. নজরুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ কাজী শামীম হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মো. আবু জাফর, রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনিম উদ দৌলা চৌধুরী। 

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ, সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও শিক্ষার্থীরা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাপনী সভায় রচনা ও কুইজ প্রতিযোগিতা ও মেলায় স্টল প্রদানকারীদের মধ্যে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। সরকারের উন্নয়ন কর্মকান্ড জনসাধারণকে অবহিত করতে ও উন্নয়ন কর্মকান্ডে জনগনকে সম্পৃক্ত করতে ৩ দিনব্যাপী মেলায় প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলায় উন্নয়ন কর্মকান্ডের বিষয় ভিত্তিক আলোচনা ও সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 

পুলিশ সুপার বলেন, দেশে কয়েকটি জেলার মধ্যে জঙ্গীবাদ ও নাশকতার সাথে জড়িত এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের নাম এসে যায়। সকলে মিলে এই বদনাম থেকে বেরিয়ে আসতে হবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলাকে জঙ্গীবাদমুক্ত করতে সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়। মেলার সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়ন মেলার পরিকল্পনা করেছেন নতুন প্রজন্মের কাছে উন্নয়নের তথ্যগুলো পৌছে দেয়ার জন্য। দেশের জনসংখ্যা বাড়লেও মানুষের মাথাপিছু আয়ও বেড়েছে। 

সরকারের প্রচেষ্টায় আগামী ২০২১ সালের মধ্যে দেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিনত এবং আগামী ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে কাজ করছেন বর্তমান সরকার। সরকারের এই পরিকল্পনা সফল করতে সকলকে সহযোগিতার আহবান জানান তিনি।

 

এইবেলাডটকম/ইমরান/গোপাল