eibela24.com
মঙ্গলবার, ২৮, ফেব্রুয়ারি, ২০১৭
 

 
যুক্তরাজ্যের ব্রেন্টের মেয়রকে তথ্যমন্ত্রী
প্রবাসীরা বাংলাদেশের সম্পদ এবং স্বর্ণপ্রবাসী
আপডেট: ১০:৪৬ am ১১-০১-২০১৭
 
 


ডেস্ক নিউজ: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘প্রবাসীরা বাংলাদেশের সম্পদ এবং স্বর্ণপ্রবাসী স্বরূপ। তথ্য মন্ত্রণালয় তাদের পাশে রয়েছে।


বুধবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশ সফররত যুক্তরাজ্যের লন্ডন সিটির ব্রেন্ট শহরের মেয়র পারভেজ আহমেদের সাথে বৈঠককালে তিনি একথা বলেন। 


তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ এবং প্রবাসী বাংলাদেশিদের বিষয়ে গবেষণা সংস্থা সেন্টার ফর এনআরবি’র চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন। 


বৈঠকে যুক্তরাজ্যের বাজারে রন্ধন ও খাদ্যপরিবেশনাশিল্পে দক্ষ বাংলাদেশিদের নিয়োগ, সেদেশের স্থানীয় সরকারের কাঠামো ও কার্যপদ্ধতি গণমাধ্যম মারফত বাংলাদেশী জনগণ ও নেতৃবৃন্দের কাছে তুলে ধরা এবং প্রবাসীদের পরিবার, আত্মীয়স্বজন ও সম্পত্তির নিরাপত্তা বিধানের ওপর গুরুত্বারোপ করার পাশাপশি হাসানুল হক ইনু বলেন, ‘বাংলাদেশে প্রবাসীদের বিনিয়োগকে উৎসাহ ও সুরক্ষা দিতে সরকার বদ্ধপরিকর।


যুক্তরাজ্যের কোনো শহরের মেয়রের তথ্য মন্ত্রণালয়ে প্রথমবারের মতো আনুষ্ঠানিক আগমন উপলক্ষে মেয়র পারভেজকে স্বাগত জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘নিঃসন্দেহে এ সফর যুক্তরাজ্যের সাথে বাংলাদেশের সম্পর্ককে ঘনিষ্ঠতর করে তুলবে। যুক্তরাজ্যপ্রবাসীরা সে দেশের নাগরিকত্ব পেলেও একইসাথে বাংলাদেশের নাগরিকত্ব বজায় রাখতে আন্তরিক বিষয়টি ভূয়সী প্রশংসার দাবি রাখে। ’


যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের উপকন্ঠে সাড়ে তিন লক্ষাধিক নাগরিক অধ্যূষিত ব্রেন্ট শহরের প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত মেয়র পারভেজ আহমেদ বলেন, ‘ব্রেক্সিট উত্তরকালে বৃটেনে বহু নূতন কর্মসংস্থান তৈরি হচ্ছে। প্রয়োজন যোগ্যকর্মীর। সেইসাথে বাংলাদেশ দূতাবাসের সম্মুখ অফিস এবং সেবাদনপদ্ধতির উন্নয়নও একান্ত প্রয়োজন। 


এছাড়া বিভিন্ন দেশে বাংলাদেশ দূতাবাসগুলোতে যোগ্য প্রেস অফিসার নিয়োগ ছাড়া যে বিশ্বে বাংলাদেশের সঠিক প্রতিফলন সম্ভব নয়, তা প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকেও আলোচনা হয়েছে বলে জানান তিনি। 


এসময় দূতাবাসগুলোতে প্রেস অফিসার নিয়োগের বিষয়টি নিয়ে তথ্য মন্ত্রণালয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে কাজ করছে বলে বৈঠকে জানান তথ্যসচিব মরতুজা আহমদ।

 

 

এইবেলাডটকম/পিসি