eibela24.com
বুধবার, ২৪, মে, ২০১৭
 

 
শেরপুরে সফলভাবে শেষ হলো ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা
আপডেট: ০৮:৩৯ pm ১১-০১-২০১৭
 
 


শেরপুর প্রতিনিধি: ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ এ শ্লোগানকে ধারণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শেরপুরে জেলা প্রশাসন আয়োজিত ৩ দিনব্যাপী জেলা উন্নয়ন মেলা সফলভাবেই শেষ হয়েছে।

মেলা সফল করতে শুরু থেকে শেষ পর্যন্ত জেলা প্রশাসক ডাঃ এ এম পারভেজ রহিমের নেতৃত্বে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাগণ ছিলেন ব্যাপক তৎপর।

বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের অংশগ্রহণ ও তৎপরতাও ছিল লক্ষ্যণীয়। যে কারণে কনকনে শীতের মাঝেও মেলায় ভীড় ছিল উৎসুক মানুষের।

১১ জানুয়ারী আজ বুধবার বিকেলে স্থানীয় শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠের মুক্তমঞ্চে আয়োজিত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ডাঃ এ এম পারভেজ রহিম।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফরিদ আহমদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার রফিকুল হাসান গনি, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুপ্তা চাকমা, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী হাফিজুর রহমান, কৃষি বিভাগের উপ-পরিচালক মোঃ আশরাফ উদ্দিন ও জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সৈয়দ উদ্দিন। এনডিসি মাসুদ রানার সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানগণসহ বিপুল সংখ্যক উৎসাহী জনতা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্কুল-কলেজ পর্যায়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে উপস্থিত বক্তৃতায় এমদাদুল হক রিপনের হাতে প্রথম, অন্তু ও মুক্তার হাতে যৌথভাবে দ্বিতীয় ও মঈনের হাতে তৃতীয় স্থান লাভের পুরস্কার তুলে দেওয়া হয়।

এছাড়া মেলায় স্থাপিত স্টলগুলোর মধ্যে ভূমি মন্ত্রণালয়ের অধীনে সদর উপজেলা ভূমি অফিস প্রথম, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন প্রতিবন্ধী কল্যাণ সংস্থা দ্বিতীয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন যুব উন্নয়ন অফিস ও বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর মধ্যে আরডিএস যৌথভাবে তৃতীয় স্থান লাভ করায় স্ব-স্ব প্রতিষ্ঠানের প্রধানদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

এর আগে সকালে ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ও আগামী দিনের বাংলাদেশ’ শীর্ষক সেমিনারসহ স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে রশিখেলা, গোল্লাছুট, ইচিং-বিচিং খেলাসহ বিভিন্ন প্রতিযোগিতা এবং সাধারণ মানুষের অংশগ্রহণে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা ও হাডুডু প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার সফল পরিসমাপ্তি ঘটে।

উল্লেখ্য, ৯ জানুয়ারী সকালে বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভার পর বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেরপুরসহ সারাদেশে ওই উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন প্রতিষ্ঠানসহ বিভিন্ন পর্যায়ের ৫০টি স্টল বসে। প্রথম দিনে অনুষ্ঠানে যুক্ত হন হুইপ আতিউর রহমান আতিক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার।

 

এইবেলাডটকম/সানী/গোপাল