eibela24.com
রবিবার, ২৪, অক্টোবর, ২০২১
 

 
যশোরে রামকৃষ্ণ মিশনের`অক্সিজেন ব্যাংক' উদ্বোধন
আপডেট: ১০:৫৫ pm ০৮-০৮-২০২১
 
 


করোনা আক্রান্ত রোগীদের জন্যে ৩০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে রামকৃষ্ণ মিশন যশোরের অক্সিজেন ব্যাংকের যাত্রা শুরু হয়েছে।

বুধবার বিকেলে অনাড়ম্বর এক আয়োজনে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দের সভাপতিত্বে এ অনুষ্ঠান সঞ্চালনা করেন সহসম্পাদক স্বামী আত্মবিভানন্দ।

জেলা প্রশাসক তার বক্ততায় বলেন, বরাবরই আর্তমানবতার সেবায় কাজ করে রামকৃষ্ণ আশ্রম ও মিশন। করোনার এ সময় অক্সিজেন ব্যাংক স্থাপনের মাধ্যমে সে সেবায় আরও একধাপ এগিয়ে গেলো তারা।

এদিকে নিজেদের উদ্যোগ নিয়ে আশ্রম মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞান প্রকাশানন্দ বলেন, শহর থেকে প্রত্যন্ত অঞ্চল সকল স্থানেই তাদের এ সেবা পৌঁছে দেয়ার সর্বাত্মক চেষ্টা অব্যাহত থাকবে। যোগাযোগ করে করোনা আক্রান্ত রোগীদের জন্যে অক্সিজেন সিলিন্ডার সংগ্রহ করতে পারবেন সকলে। এছাড়াও মিশনের স্বেচ্ছাসেবক কর্মী প্রস্তুত আছে ০১৭১১-৪৮০৪৬৭, ০১৭১৭-২৫১৬০৬, ০১৯৪০-০৩২৪৭৬ ও ০১৭১৩-০৮৫৯৫৭ এ নম্বরগুলোতে যোগাযোগ করলে প্রয়োজনে অক্সিজেন সিলিন্ডার রোগীর বাড়িতে পৌঁছে দেয়ার জন্যে।

করোনা পরিস্থিতিতে আশ্রম মিশন একহাজার চারশ’৯০ টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী, ৪৫০ পরিবারে কম্বল এবং ৬০ জন মেধাবী ছাত্রকে এককালীন শিক্ষা বৃত্তি প্রদান করেছে। এছাড়াও ‘করোনায় মৃতদের সৎকার সমিতি’ গঠনের মাধ্যমে করোনায় আক্রান্ত হয়ে অতি দরিদ্র পরিবারের মৃত্যুবরণকারী সদস্যদের সৎকার ও আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানান তিনি।

নি এম/