eibela24.com
রবিবার, ২৯, নভেম্বর, ২০২০
 

 
দু'দিন ধরে অন্ধকারাচ্ছন্ন সিলেট, চরম দুর্ভোগে বাসিন্দারা
আপডেট: ১০:৪৮ pm ১৮-১১-২০২০
 
 


বিপর্যস্ত দেশের প্রথম ডিজিটাল নগরী সিলেট। মঙ্গলবার দুপুর থেকে বিদ্যুৎ নেই নগরী ও আশপাশের এলাকায়। অনেক বাড়িতে পানি না থাকায় চরম দুর্ভোগে বাসিন্দারা।

জীবনযাত্রা স্বাভাবিক করতে অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

কর্মকর্তারা বলছেন, আগুনে কুমারগাঁও উপকেন্দ্রে ক্ষতির পরিমাণ অনেক বেশি। ট্রান্সফরমারের সাথে পুড়েছে বিতরণ লাইনও। তাই সময় লাগছে বেশি। ঘটনার কারণ জানতে কাজ করছে চার সদস্যের তদন্ত কমিটি।

আগুন লাগার পরপর সিলেট মহানগরী পুরোটাসহ বিভাগের সিলেট ও সুনামগঞ্জ জেলার বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ চলে যায়। পরে সন্ধ্যা ছয়টার দিকে বিকল্প ব্যবস্থায় সুনামগঞ্জে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

এদিকে সিলেট নগরীর ভুক্তভোগীরা জানিয়েছেন, অগ্নিকাণ্ডের কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় সিটি করপোরেশন কর্তৃপক্ষ নগরে পানি সরবরাহ করতে পারছে না। বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে চরম দুরবস্থার মধ্যে আছেন চিকিৎসাধীন রোগী ও তাঁদের স্বজনেরা। অধিকাংশ বিপণিবিতান ও দোকানপাট অন্ধকারাচ্ছন্ন হয়ে আছে। পাশাপাশি কলকারখানায় উৎপাদন ব্যাহত হচ্ছে।

টানা বিদ্যুতহীনতায় বেশি ভোগান্তি পোহাতে হয় সাধারণ মানুষকে। বিদ্যুৎ না থাকায় দুপুর থেকেই বাসা-বাড়িতে পানিসহ নানা সংকট সৃষ্টি হয়। বিদ্যুতের অভাবে অনেক গৃহস্থালী কাজ ব্যাহত হয়।

নি এম/