eibela24.com
রবিবার, ২৪, অক্টোবর, ২০২১
 

 
নবীগঞ্জে সহস্রাধিক মন্ডপে শ্যামাকালীপুজা ও দিপাবলী অনুষ্টিত
আপডেট: ১১:২৬ pm ১৫-১১-২০২০
 
 


নবীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রাামে প্রায় সহস্রাধিক মন্ডপে স্বাস্থ্যবিধি অনুসরন করে ১৪ নভেম্বর শনিবার রাতব্যাপী শ্রী শ্রী কালীপুজা ও দিপাবলী অনুষ্টিত হয়েছে। পরদিন রবিবার সকালে প্রসাদ বিতরনের মধ্য দিয়ে পুজানুষ্টান সম্পন্ন করা হয়েছে।

নবীগঞ্জ পৌর এলাকার গোবিন্দ জিউড় আখড়া, ঐতিহ্যবাহী মহাকাল সংসদ,আক্রমপুর লোকনাথ মন্দির,কানাইপুর তরুন সংঘ,গয়াহরি প্রগতি সংঘ,জয়দুর্গা সংঘ,আদিত্যপুর শ্যামল চক্রবর্ত্তীর বাড়ী পুজা মন্ডপ,আদিত্যপুর ঐতিহ্যবাহী কালীবাড়ী ও নবজাগরন সংঘসহ উপজেলায় প্রায় ১ হাজারের ও বেশি মন্ডপে শ্রী শ্রী শ্যামাকালীপুজা অনুষ্ঠিত হয়।

তবে এ বছর বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস ও স্বাস্থ্যবিধির বাধ্যবাধকতার কারনে কোন মন্ডপে সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়নি।

নবীগঞ্জ উপজেলার সদও ইউনিয়নের আদিত্যপুর ঐতিহ্যবাহী শ্রী শ্রী কালীবাড়ীতে পুজা পরিদর্শন করেন নবীগঞ্জ উপজেলা হিন্দু মহাজোটের সভাপতি এডভোকেট রাজীব কুমার দে তাপস,নবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেল প্রমুখ নের্তৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন কালীবাড়ী কমিটির সভাপতি হিমাংশু চন্দ্র দে,অবসর প্রাপ্ত শিক্ষক রথীন্দ্র লাল দে মুকুল,অরুন চন্দ্র দেব,সাধারন সম্পাদক করুনাময় দে বাচ্চু,বাবলু দে, শিক্ষক গৌতম দে রিপন, বিমল দেব,শংকু দেব,বিশ^জিত দে,সমীরন দে পিংকুসহ অন্যান্য পুজারীবৃন্দ। ্এছাড়া শিবপাশা  মহাকাল সংসদের সংসদের  উপদেষ্টা নির্মলেন্দু দাশ রানা, সভাপতি হিমাদ্রী শেখর দাশ,সাবেক সভাপতি নীলকণ্ট দাশ সামন্ত নন্টী, সাধারন সম্পাদক যুব দাশ,কানাইপুর তরুন সংঘের সভাপতি নিক্সন পাল, সাধারন সম্পাদক জীবন চৌধুরী, সাবেক সভাপতি শ্যামল কুমার পাল,প্রবীর পাল কুটি, ক্ষিতিশি পাল,অজয় পাল,সৌরভ পাল,অন্তু পালসহ  সকল পুজারীবৃন্দ উপস্থিত ছিলেন।  

এছাড়া নবীগঞ্জ পৌর এলাকার আক্রমপুরস্থ লোকনাথ সেবা সংঘের উদ্যোগে এবং সংগঠনের সভাপতি সুখেন্দু পুরকায়কায়স্থ এবং সাদারন সম্পাদক সাধন চন্দ্র দাশের সার্বিক পরিচালনায় শনিবার সন্ধ্যা থেকে রাত ৮ টা পর্যন্ত বার্ষিক রাখের উপবাস ও প্রদীপ প্রজ্জলন অনুষ্টিত হয়।

নি এম/উত্তম