eibela24.com
বুধবার, ০৮, ডিসেম্বর, ২০২১
 

 
সাঘাটায় দূর্গামন্দিরে মাটি ভরাট কাজের উদ্বোধন
আপডেট: ০৪:১৯ pm ০৫-১০-২০২০
 
 


গাইবান্ধার সাঘাটা উপজেলার উল্যাবাজারে রবিবার ( ৪ অক্টোবর) সকাল ৯ টায়  উল্যাবাজার 'সার্বজনীন দূর্গামন্দির এর নির্মানাধীন ফাউন্ডেশন বক্সে 'সেচ্ছাশ্রমে'  মাটি ভরাট কাজের শুভ উদ্বোধন করেন উক্ত মন্দিরের সভাপতি শ্রী অনন্ত কুমার দাস। এ সময় গোটা ইউনিয়ন থেকে সনাতন ধর্মাবলম্বী শতাধিক সেচ্ছাসেবী ভক্তবৃন্দ মন্দির প্রাঙ্গনে সমবেত হয়।  

এ সময় উপস্থিত ভক্তবৃন্দের উদ্দেশ্যে সভাপতি বলেন, দেশ স্বাধীনের পর থেকে উপজেলার ভরতখালী ইউনিয়নের উল্যাবাজারে অবস্থিত সার্বজনীন  দূর্গামন্দিরটি  অত্র এলাকায় কেন্দ্রীয় মন্দির হিসাবে পরিচিতি লাভ করে। কিন্ত মন্দিরের জরাজীর্ণ ঘরটি ক্রমান্বয়ে পূঁজার্চনার জন্য অনুপযোগী হওয়ায় নানাবিধ পূঁজা পার্বণসহ  মাঙ্গলিক কার্যাদি সম্পাদনে পুরহিতসহ ভক্তবৃন্দদের চরম ভোগান্তি পোহাতে হয়। 

তিনি আরও বলেন, বর্ণবৈষম্যহীন ধার্মিক ভক্তবৃন্দের দল সংগঠক ও  অন্ধ- কুসংস্কার বর্জিত সমাজ সংস্কারক বাবু বিক্রম চন্দ্র সাহা জীর্ণদশা সম্পন্ন মন্দিরটি সংস্কারের উদ্যোগ গ্রহন করেন। কিন্তু তার অকাল মৃত্যুতে পরবর্তি সময়ে  মন্দির সংস্কার কাজে সেচ্ছাসেবী হিসাবে কেহ এগিয়ে না আসায় দীর্ঘদিন পরে হলেও  তার ছোট ভাই উক্ত মন্দিরের সাধারণ সম্পাদক শ্রী শম্ভুনাথ সাহা মিঠু মন্দির সংস্কারের জন্য অনুদান হিসাবে ৫০ হাজার টাকা দান করেন। মন্দির নির্মানে   সকলের সেচ্ছাশ্রম ও সহযোগিতা একান্ত প্রয়োজন।

পরিশেষে তিনি বলেন, করোনা কালিন সময়ে দেশনেত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে আসন্ন শারদীয়া দূর্গাপূজার সকল অনুষ্ঠান পালনসহ সুষ্ঠভাবে প্রতিমা বির্সজনে সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শ্রী সুবল চন্দ্র সাহা, শ্রী রতন কুমার সাহা, শ্রী কানাই চন্দ্র সাহা, শ্রী কানু চন্দ্র সরকার ও সাংবাদিক বিজয় কুমার প্রমূখ।

নি এম/বিজয়