eibela24.com
শনিবার, ১৮, সেপ্টেম্বর, ২০২১
 

 
নবীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ স্থপনা উচ্ছেদ
আপডেট: ১০:১১ pm ০১-১০-২০২০
 
 


হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের আউশকান্দি-হীরাগঞ্জ বাজার ও সঈদপুর বাজারে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। 

বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল ১১ টা থেকে অভিযানে মহাসড়কের আউশকান্দি কিবরিয়া চত্বর থেকে মুক্তিযোদ্ধা মার্কেট পর্যন্ত প্রায় ১ কিলোমিটার ও সঈদপুর বাজার সড়কের দুপাশে অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ পরিচালনা করা হয়।

আউশকান্দি হীরাগঞ্জ বাজারে রাস্তা ও ড্রেইন নির্মানের জন্য এ অভিযান করা হচ্ছে বলে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন। আইনশৃঙ্খলা রক্ষায় নবীগঞ্জ থানার এক প্লাটুন পুলিশ সহায়তা করে। এ সময় উচ্ছেদকৃত ব্যবসায়ীরা তাদের নিজ নিজ স্থাপনা ও সরঞ্জাম সরিয়ে নিতে দেখা গেছে।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন জানান, আউশকান্দি হীরাগঞ্জ বাজার উভয় পাশে সড়কের জায়গায় যেসব অবৈধ স্থাপনা আছে সেগুলো উচ্ছেদের জন্য আমাদের অভিযান চলছে। আমরা ইতোপূর্বে সংশ্লিষ্টদের নোটিশ দিয়েছি এবং মাইকিং করে জানিয়েছি। আজও তাদের নিজস্ব মালামাল সরিয়ে নেওয়ার সময় দিয়ে উচ্ছেদ কার্যক্রম চলছে। 

উচ্ছেদ অভিযানে উপস্থিন ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) সোমাইয়া মুমিন, রোডর্স এন্ড হাইওয়ে কর্মকর্তা, ৫নং আউশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান প্রমুখ।

নি এম/উত্তম