eibela24.com
শনিবার, ২৮, নভেম্বর, ২০২০
 

 
উলিপুরে অবৈধভাবে ঘর তোলার প্রতিবাদ করায় হামলা; আহত ২ 
আপডেট: ১১:৪৬ pm ১৭-০৯-২০২০
 
 


কুড়িগ্রামের উলিপুরে রেলওয়ের লিজকৃত জমিতে অবৈধভাবে ঘর তোলার প্রতিবাদ করায় একটি গ্রুপের সশস্ত্র হামলায় দুইজন আহত হয়েছেন। 

বুধবার(১৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পান্ডুল ইউনিয়নের খামার ঢেঁকিয়ারাম এলাকায় এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন- রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে জমি লিজ নেওয়া মো: বদিয়জ্জামান সরকার এবং তার ভাতিজা হোসেন আলী। বর্তমানে আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।এ ঘটনায় মো: লতিফ, আশরাফুল ইসলাম, আব্দুল কুদ্দুস, নুরুজ্জামান, খবির উদ্দীনসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি মামলা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মো. বদিয়জ্জামান সরকার দীর্ঘদিন ধরে লিজ সূত্রে তার বাড়ির সামনের পুকুর পাড়ের ৪ শতাংশ জমি ভোগদখল করে আসছেন। তবে সম্প্রতি সেখানে জোড় করে ঘর তোলেন সংঘবদ্ধ চক্রের অভিযুক্ত ওই ব্যক্তিরা। তার প্রতিবাদ করলে চক্রের মূলহোতা লতিফ, আশরাফুল ও কুদ্দুসসহ কয়েকজন সংঘবদ্ধ হয়ে সশস্ত্র হামলা চালায়। তবে অভিযোগ রয়েছে একটি সিন্ডিকেট চক্রের ইন্ধনে অভিযুক্তরা হামলা চালিয়েছে।

এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হারিছুর রহমান জানান, এঘটনায় গতকাল গভীর রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত নুরুজ্জামানকে আটক করা হয়েছে।এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্য আসামীরা পালিয়ে যায়।

বৃহস্পতিবার(১৭ সেপ্টেম্বর) উলিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো: মোয়াজ্জেম হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় মামলার এক আসামীকে গ্রেফতার করা হয়েছে।বাকী আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

নি এম/রতি