eibela24.com
শুক্রবার, ০৪, ডিসেম্বর, ২০২০
 

 
মহালয়ার পূণ্য তিথিতে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন মোদী
আপডেট: ১০:০০ pm ১৭-০৯-২০২০
 
 


মহালয়ার ভোরে চণ্ডীপাঠ ও মহিষাসুরমর্দিনীর সুরের মাধ্যমেই শুরু হল দুর্গাপুজোর আনুষ্ঠানিকতা। দেবীপক্ষের সূচনা। মায়ের আগমন বার্তায় দিক দিগন্ত আজ মুখরিত। মহালয়ার পুণ্য তিথিতে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহালয়ার পর দেবী দুর্গার মর্ত্যে আগমন এক সপ্তাহ পরে নয়, এক মাসেরও বেশি সময় অপেক্ষা করতে হবে। ২১ অক্টোবর মহাষষ্ঠী।

অশুভ শক্তিকে হারিয়ে করোনা মহামারির বিরুদ্ধে জয়ের জন্য দেবী দুর্গার আশীর্বাদ প্রার্থনা করলেন মোদী। বৃহস্পতিবার সকালে টুইটে মোদী বলেন, এবার মহালয়ায় মা দুর্গার কাছে আশীর্বাদ হিসেবে শক্তির প্রার্থনা করছি, যাতে আমরা বিশ্বব্যাপী করোনা মহামারিকে হারাতে পারি। মা দুর্গার আশীর্বাদ যেন সকলের সুস্বাস্থ্য এবং সুখ নিশ্চিত করে। আমাদের পৃথিবী যেন সমৃদ্ধ হয়ে ওঠে। শুভ মহালয়া।

তবে এই প্রথম নয়, ২০১৪ সালে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসার পর মহালয়ার শুভেচ্ছা জানিয়েছিলেন মোদী। প্রতিবারই মানুষের সুখ-সমৃদ্ধির জন্য দেবী দুর্গার কাছে প্রার্থনা করেন। গতবারও শুভেচ্ছা জানিয়েছিলেন। এবার মানুষের সুখ-সমৃদ্ধির পাশাপাশি করোনাভাইরাস পরিস্থিতিতে দেবী দুর্গার কাছে মহামারীর থেকে মুক্তিলাভের জন্য প্রার্থনা করেছেন তিনি। এবার তো মোদীর ৭০ তম জন্মদিনেই মহালয়া পড়েছে।

এবার অবশ্য মহালয়ার পর দেবী দুর্গার মর্ত্যে আগমনের জন্য এক সপ্তাহ নয়, এক মাসেরও বেশি সময় অপেক্ষা করতে হবে। সেই আগামী ২১ অক্টোবর মহাষষ্ঠী পড়েছে।

নি এম/