eibela24.com
বৃহস্পতিবার, ২০, জানুয়ারি, ২০২২
 

 
শর্ত ও স্বাস্থ্যবিধি মেনে ভারতে শুরু হচ্ছে শুটিং
আপডেট: ০৫:৪৫ pm ০১-০৬-২০২০
 
 


বিগত দুই মাসেরও বেশি সময় যাবত লকডাউন চলছে পুরো ভারত জুড়ে। চলমান এই লকডাউনে ইতোমধ্যেই ব্যাপক ক্ষতির সম্মুখিন হয়েছে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি।

অবশেষে অনেক বিবেচনা ও বৈঠকের পর ভারতের মহারাষ্ট্র সরকার নির্মাতাদের চলচ্চিত্র, টিভি শো এবং ওয়েব শোগুলোর শুটিং শিডিউল পুনরায় চালু করার অনুমতি দিয়েছে। তবে সেক্ষেত্রে অবশ্যই কিছু শর্ত ও স্বাস্থ্যবিধি মেনে চলে কাজ শুটিং করতে হবে।

নির্মাতাদের শুটিং শুরুর ক্ষেত্রে অবশ্যই প্রথমে প্রোডাকশনের কাজের সাথে সংযুক্ত কাস্ট অ্যান্ড ক্রু সদস্যদের স্বাস্থ্য পরীক্ষার ব্যাপারটি নিশ্চিত করতে হবে। সেক্ষেত্রে কেউ যদি কোভিড-১৯ এ আক্রান্ত থাকে তবে ৩দিনের জন্য শুটিংয়ের কার্যক্রম স্থগিত রাখতে হবে।

এছাড়া, কিছু কঠোর নিয়মের যেগুলোর বাধ্য বাধকতা থাকা দরকার সেগুলোর মধ্যে রয়েছে শুটিংয়ের সকল সরঞ্জামগুলো জীবাণুমুক্ত করণ এবং স্যানিটাইজেশন, বায়ু চলাচলের জন্য দরজা এবং জানালা খোলা রাখা, পরিবেশ বান্ধব জিনিষপত্র ব্যবহার, একই সাথে সর্বদা মাস্ক, গ্লাভস ও স্যানিটাইজার ব্যবহার করা।

এ বিষয়ে ভারতীয় চলচ্চিত্র ও টিভি প্রযোজক কাউন্সিলের চেয়ারম্যান, টিভি ও ওয়েব শাখা, জেডি মাজেথিয়া বলেছেন, আমরা সবেমাত্র মহারাষ্ট্রের সিএম উদ্ধব ঠাকরের কাছ থেকে পুনরায় শুটিং শুরু করার আদেশ পেয়েছি। আমরা তাকে ধন্যবাদ জানাতে চাই। আমরা সকলে অনেক দায়িত্ব নিয়ে বিধি-নিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে কাজটি করার চেষ্টা করব। যদিও শুটিং শুরু করার জন্য নির্দিষ্ট কোন তারিখ এখনো নির্ধারিত হয়নি, তবে শিগগিরি সকল কার্যক্রম শুরু হবে বলে আশা করছি।

নি এম/