eibela24.com
শুক্রবার, ০৪, ডিসেম্বর, ২০২০
 

 
সরকারী বিজ্ঞান কলেজের ৯১ শিক্ষাবর্ষের সতীর্থদের আবারও ত্রাণ বিতরণ
আপডেট: ০২:২৪ pm ২৩-০৫-২০২০
 
 


কোভিট ১৯ এর কারণে সৃষ্ট সংকটে সারা দেশে অসংখ্য মানুষ দুর্বিসহ জীবন কাটাচ্ছে। তাদের জীবন-জীবিকা আজ হুমকির সম্মুখীন। একদিকে প্রাণঘাতী করোনা ভাইরাস আর অন্যদিকে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত। কী করবে এরা? এই লোকগুলোর মুখে দু’মুঠো অন্ন তুলে দেবার দায়িত্ব আজ সমাজের সকল সচ্ছল মানুষদেরই নিতে হবে। অবশ্যই এই কাজ কারো একার পক্ষে সম্ভব নয়, তবে সমাজের বিভিন্ন প্রান্ত থেকে সম্মিলিতভাবে প্রচেষ্টা চালালে কিছুটা হলেও তাদের দুঃখ লাঘব করা সম্ভব। সরকারী বিজ্ঞান কলেজের ৯১ শিক্ষাবর্ষের সতীর্থদের এর পক্ষ থেকে এই প্রচেষ্টাটি চলছে এবং আগামীদিনেও এইসব দুস্থ মানুষদের সাহায্যে এগিয়ে আসবে। 


সরকারী বিজ্ঞান কলেজের ৯১ শিক্ষাবর্ষের সতীর্থদের এর পক্ষ থেকে গত ৬ই ও ৭ই মে প্রথম ধাপে ২০০ পরিবারকে ত্রাণ বিতরণ সম্পন্ন হয়েছিলো। তারই ধারাবাহিকতায় ২১ মে সম্পন্ন হলো দ্বিতীয় ধাপ। কয়েকটি ভাগে ঢাকার ৬টি এলাকায় যেমন- মিরপুর, উত্তরা, রায়ের বাজার, বাড্ডা, বাসাবো ও বনশ্রীতে ২০৭ টি অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ সম্পন্ন করা হয়েছে। এসব ত্রাণসমগ্রীর মধ্যে রয়েছে মানুষের নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী যেমন- চাল, ডাল, তেল, লবন, চিনি, আলু, পেঁয়াজ, সাবান ইত্যাদি।

সরকারী বিজ্ঞান কলেজের ৯১ শিক্ষাবর্ষের সতীর্থ বন্ধুদের সহায়তায় এই ত্রাণ বিতরণ কার্যক্রম সম্পন্ন করা সম্ভব হয়েছে। সব বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি যারা সবসময়ই নানাবিধ কার্যক্রমে স্বপ্রণোদিত হয়ে এগিয়ে এসেছে। আশা করি আগামী দিনগুলোতেও আমরা সব বন্ধুদের পাশে পাবো। 

নি এম/