eibela24.com
শুক্রবার, ২৩, অক্টোবর, ২০২০
 

 
আমেরিকায় সন্ত্রাসী হামলার পরিকল্পনায় পাকিস্থানী ডাক্তার গ্রেপ্তার !
আপডেট: ১২:২৯ pm ০১-০৫-২০২০
 
 


সমগ্র বিশ্ব পাকিস্তানকে সন্ত্রাসবাদের আঁতুড় ঘর হিসাবে চেনে। পাকিস্তানের যোগসূত্র যেখানে যেখানে আছে, সেখান থেকেই বারবার আতঙ্ক সৃষ্টি হয়েছে। ভারতের বিরুদ্ধে সন্ত্রাস সৃষ্টিকারী পাকিস্তানের আসল রূপ বারবার সকলের সামনে এসেছে। আরও একবার পাকিস্তানের খারাপ দিকটা সামনে এসেছে।

ISIS আতঙ্কবাদিদের সাহায্য করার দরুণ এবং আমেরিকার উপর হামলা করার জন্য এক পাকিস্তানি ডাক্তারকে গ্রেপ্তার করা হয়েছে। মহম্মদ মাসুদ নামের এই ডাক্তার জানুয়ারি এবং মার্চের মাঝামাঝি সময়ে আতঙ্কবাদিদের অনেক সাহায্য করেছিল। এবং আতঙ্কবাদিদের সাহায্য করতে সিরিয়া যাওয়ার ইচ্ছাও প্রকাশ করেছিলেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) মহম্মদ মাসুদকে মিনিয়পলিশ সেন্টপল ইন্টারন্যাশলান এয়ারপোর্ট থেকে গ্রেপ্তার করা হয়। 

আমেরিকার আধিকারিকদের মতে, আমেরিকায় আতঙ্কবাদি হালমার পিছনে মাসুদের ভূমিকা রয়েছে। মাসুদই আতঙ্কবাদিদের উস্কেছিল এই হামলা করার জন্য। মিনিয়পলিশের এক আদালতে তাঁর বিচার কাজ করার কথা বলা হয়। এবং সেখানে রাখার কথাও বলা হয়। মাসুদের গ্রেপ্তার হওয়ায় একটা দিক স্পষ্ট যে পাকিস্তান সমগ্র বিশ্বে সন্ত্রাস সৃষ্টি করতে সবসময় প্রস্তুত। এবং তাঁর জন্য যেকোনো লোককেই তারা কাজে লাগাতে প্রস্তুত।

মাসুদ পাকিস্তানের লাইসেন্স প্রাপ্ত একজন চিকিৎসক। তিনি এইচএইবিএই এর পক্ষ থেকে এক হাসপাতালে ডাক্তার হিসাবে নিযুক্ত ছিলেন। জর্ডন যাওয়ার জন্য তিনি এক বিমানের টিকিট কাটেন এবং সেখান থেকে তাঁর সিরিয়া যাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু করোনা ভাইরাসের ফলে তিনি তাঁর পরিকল্পনা বদলে ফেলেন। তারপর তিনি মিনিয়পলিশ থেকে লস এঞ্জেল যাওয়ার পরিকল্পনা করেন। এবং সেখানে গিয়ে এক ব্যক্তির সাহায্যে কার্বো জাহাজ মারফৎ তাঁর সিরিয়া যাওয়ার কথা ছিল। কিন্তু এর মধ্যে সুরক্ষা বাহিনীর সন্দেহ হওয়ায় তারা তাকে গ্রেপ্তার করে।

নি এম/