eibela24.com
বৃহস্পতিবার, ২৫, ফেব্রুয়ারি, ২০২১
 

 
করোনার এ দু:সময়ে সাহায্য নিয়ে এগিয়ে এলেন পুলিশ সুপার গৌতম বিশ্বাস    
আপডেট: ১০:৩৬ pm ২৪-০৪-২০২০
 
 


সমস্ত বিশ্ব ‌যখন প্রানঘাতী করোনা ভাইরাসের প্রকোপে স্তম্ভিত। খাদ্যের অভাবে মানুষ যখন না খেয়ে অনাহারে অসহায় দিন জীবন যাপন করছে, ঠিক এমন সময় এই সব হতদরিদ্র দিনমজুর লোকজনের পাশে বারংবার সহায়তার জন্য এগিয়ে এসেছেন পাবনা জেলার সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস । যবে থেকে এই প্রানঘাতি করোনার আঘাত এসেছে তবে থেকেই তিনি বিভিন্ন ভাবে জনগণকে সচেতনতার উপদেশ দিয়ে যাচ্ছেন এবং পাশাপাশি বিভিন্নভাবে মানুষের কল্যাণে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

পুলিশের ২৪ ঘন্টা ডিউটির মাঝেও কিভাবে দেশের জনগণকে এই বিশ্ব দুর্যোগময় পরিস্থিতিতে সুন্দর ও সুস্থ্য ভাবে রাখা সম্ভব সেটা বুঝিয়েছেন তিনি। করোনা ভাইরাসের কারণে উদ্ভুত বিপর্যয়ের পর থেকে জনগণকে মাস্ক, খাদ্য সামগ্রী, নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করছেন। কিছুদিন আগেই তিনি তার গ্রামের বাড়ি মাগুরা জেলার শালিখা উপজেলার সিংড়া ও পাশের গ্রামের ২০০ জন দুস্থ্য দরিদ্র পরিবারের মধ্যে চাউল, ডাউল, তেল, সাবান, মাস্ক বিতরণ করেছেন। নিজ উদ্যোগে নিজের অথার্য়নে এলাকার বন্ধু বান্ধবের মাধ্যমে এইসব বিতরণ করছেন।

এরপরও ২১ই এপ্রিল মঙ্গলবার তিনি পাবনা জেলা পুলিশের পক্ষ থেকে ২০০শত রিক্সাচালকের মাঝে নিজে দাড়িয়ে থেকে নগদ ১০০ টাকা করে দান করেছেন ও সচেতনতার উপদেশ দিয়েছেন। এছাড়াও ব্যক্তিগতভাবে মোবাইল ফোনে যে যখন অভাব অনটনের কথা বলেছেন চেষ্টা করছেন সাধ্যমত তাকে কিছু দেবার জন্য। কখনো নিজ বেতনের টাকা থেকে কখনো সমাজের বিত্তবান ও সেচ্ছাসেবিদের মাধ্যমে অসহায় পরিবারের পাশে দাঁড়াবার চেষ্টা করছেন। 

এসপি গৌতম কুমার বিশ্বাস জানান, যারা সম্মান হানির জন্য ত্রান চাইতে পারেননা তারা মুঠোফোনে জানালেই গোপনে তাদের কাছে ত্রান পৌঁছে যাবে।

নি এম/