eibela24.com
শুক্রবার, ২৩, অক্টোবর, ২০২০
 

 
করোনা আতঙ্ক জাতিসংঘেও
আপডেট: ০৮:৩৭ pm ১২-০৩-২০২০
 
 


করোনাকে বিশ্বব্যাপী মহামারি ঘোষণা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এমন পরিস্থিতে করোনা আতঙ্ক ছড়িয়েছে জাতিসংঘেও। করোনাভাইরাসের মহামারির কারণে এই সপ্তাহের শেষে সংস্থাটির মূল বার্ষিক অধিবেশন স্থগিত করতে যাচ্ছে ইউএন মানবাধিকার কাউন্সিল।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ১৩ মার্চে অনুষ্ঠিত হতে যাওয়া ইউএন মানবাধিকার কাউন্সিলের ৪৩তম বার্ষিক অধিবেশন স্থগিত করতে যাচ্ছে। পরবর্তী নোটিশ দেওয়ার আগ পর্যন্ত তাদের অধিবেশন স্থগিত থাকবে। এই নিয়ে মানবাধিকার কাউন্সিলের সভাপতি এলিসাবেথ টিচি-ফিসলবার্গারের একটি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। কোনো ধরনের আপত্তি ছাড়াই তা গ্রহণ করা হয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ বাড়ছেই। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বুধবার প্রাণঘাতী করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্বে এখন পর্যন্ত ১ লাখ ২৬ হাজার ৩শ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৪ হাজার ৬৩৩ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৬৮ হাজার ২৮৫ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বিশ্বের ১২৪টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

নি এম/