eibela24.com
রবিবার, ০৫, এপ্রিল, ২০২০
 

 
ভোটের তারিখ পরিবর্তনের দাবিতে আমরণ অনশনে ঢাবি শিক্ষার্থীরা
আপডেট: ০৪:৪৫ pm ১৬-০১-২০২০
 
 


ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে এবার আমরণ অনশনে বসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অর্ধ শতাধিক শিক্ষার্থী। 

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে এ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। এরআগে গত দুইদিন (মঙ্গল ও বুধবার) শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি পালন করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

অনশনে অংশ নেওয়া জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, একইসাথে পূজা ও নিবাচন হতে পারে না বলে আমরা মনে করি। তাই নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে আমরা সাধারণ মানুষকে ভোগান্তিতে না ফেলে এই অহিংস আন্দোলনে অংশ নিই।আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরণ অনশন চলবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী  বলেন, শিক্ষার্থীদের দাবির সঙ্গে সবাই একমত। তবে দাবি আদায়ে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। 

আমরণ অনশনে অংশ নেওয়া শিক্ষার্থীরা  'পূজা করবো, নাকি ভোট দেব', 'সংবিধানের ৪১ নং  অনুচ্ছেদের কি মূল্য নাই?', 'হিন্দু মুসলিম ভাই ভাই নির্বাচনটা কি পূজার দিনেই তাই?', 'ধর্ম আমার অধিকার, ভোট আমার অধিকার কোন দিকে যাই' ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড বহন করছেন।

এরআগে গত দুইদিন (মঙ্গল ও বুধবার) শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি পালন করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। বুধবার নির্বাচন কমিশন ভবন ঘেরাও কর্মসূচি পালনকালে তারা শাহবাগে পুলিশি বাধার সম্মুখিন হন। পরে কয়েক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন তারা। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশনে বসেন তারা।

নি এম/