eibela24.com
বৃহস্পতিবার, ০২, এপ্রিল, ২০২০
 

 
সরস্বতী পূজার কারণে ভোট পেছাতে আতিকুলের অনুরোধ
আপডেট: ০৪:১৬ pm ১৬-০১-২০২০
 
 


সরস্বতী পূজার জন্য আসন্ন ঢাকার সিটি নির্বাচন পেছানোর দাবি করেছেন ঢাকা উত্তরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। নির্বাচন কমিশনকে বিষয়টি বিবেচনার অনুরোধ করেছেন তিনি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর মিরপুরের আলুব্দী ঈদগাহ মাঠে আয়োজিত নির্বাচনী সমাবেশে নির্বাচন কমিশনের প্রতি এ অনুরোধ করেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আমি চাই না, সরস্বতী পূজার দিন নির্বাচন হোক। পূজার কথা স্মরণ রেখে নির্বাচন পেছানো হোক, এই দাবি করছি। আমাদের খেয়াল রাখতে হবে, ধর্ম পালনে কারও যেন কোনো বিঘ্ন না হয়। আমি চাই, নির্বাচন কমিশন এ বিষয়টি বিবেচনা করবে।’

ঢাকা উত্তরে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগের বিষয়ে আতিকুল ইসলাম বলেন, ‘আমরা রাস্তায় রাস্তায় তাবিথ আউয়ালের পোস্টার দেখেছি।’

আতিকুল ইসলাম বলেন, ‘আমি বলব, আমাদের পোস্টার দেন, আমরা আপনাদের (তাবিথ আউয়ালের) পোস্টার লাগিয়ে দেব।’

আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিন হওয়ায় ওই দিন ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ পিছিয়ে দেয়ার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। এরইমধ্যে ভোট পেছানোর দাবি করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। ঢাকার দুই সিটিতে বিএনপি মনোনীত দুই মেয়রপ্রার্থীও এ দাবি করেছে।

নি এম/