eibela24.com
রবিবার, ০৫, এপ্রিল, ২০২০
 

 
ফীল্ম স্টাইলে সংখ্যালঘু আদিবাসীর বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট!
আপডেট: ০৪:৫৫ pm ১৫-১২-২০১৯
 
 


দিনাজপুর বীরগঞ্জ পৌরসভা এলাকার আদিবাসী মৃত সুপল হাসদার ছেলে জোসেফ হাসদারের বিভিন্ন দাগের ২.৭০ একর পৈতৃক সম্পর্ত্তি অবৈধ ভাবে দখলে সর্বাত্মক চেষ্টা, নানাভাবে অত্যাচার নির্যাতন চালিয়ে বিফল হলে ভয়ভীতি প্রদর্শন করে দেশ থেকে বিতাড়িত করার লক্ষে গত মঙ্গলবার (১০ ডিসেম্বর) গভীর রাতে আনুমানিক তিন ঘটিকায় ভুমিদস্যু মোঃ মমতাজ আলী টাইগারের নির্দেশে তার ছেলে মিঠুন একই এলাকার মোঃ রফিকুল, মোঃসাবেদ আলী, সাফিউল ও কোকিল সহ অজ্ঞাত ৮/১০ জনের সংঘবদ্ধ দল আদিবাসী পরিবারটির দুটি শয়ন ঘরে অগ্নিসংযোগ করে লুটপাট চালায়।

রাতের মধ্যেই পৌরসভার অত্র ওয়ার্ডের কাউন্সিলর তাজউদ্দিনকে ঘটনার বিষয়ে অবগত করে এবং তাকে সাথে নিয়ে মোঃ রফিকুলের বাড়িতে গেরে লুটকৃত আবসপ্রত্র ও টিনের কয়েকটি বেড়া ও আঙ্গিনায় পাওয়া যায়। প্রতিবেশী আমিনুল ইসলামের জিম্মিতে উদ্ধারকৃত টিনের বেড়া রাখা হয়। বর্তমানে ভূমিদস্যু মমতাজ আলী টাইগারের হুমকিধামকি ও বাড়িঘরে অগ্নি সংযোগের মুখে আদিবাসী জোসেফ পরিবারটি চরম নিরাপত্তায় ভুগছে। এব্যাপারে জোসেফ হাসদা একই দিনে বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরে সুষ্ঠ বিচারের দাবীতে অভিযোগ করেন।

উল্লেখিত ঘটনায় জোসেফ হাসদা বাদি হয়ে ১নং আসামী মোঃ মমতাজ আলী টাইগার, মোঃ মিঠু, মোঃ রফিকুল ইসলাম, সাবেদ আলী, সাফিউল ইসলাম, কোকিল কে আসামী করে বীরগঞ্জ থানায় ১৪৩/৪৪৮/৩২৩/৩০৭/৪৩৬/৪২৭/৩৭১/৫০৬/১১৪/৩৪ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

নি এম/