eibela24.com
বৃহস্পতিবার, ২১, জানুয়ারি, ২০২১
 

 
শচীনের ছবিতে ছেলে অর্জুন
আপডেট: ০৮:২১ am ১৬-০৪-২০১৬
 
 


স্পোর্টস ডেস্ক: যেন আত্মজীবনীমূলক ছবির মৌসুম চলছে। মোহাম্মদ আজহারউদ্দিন ও মহেন্দ্র সিং ধোনির পর এবার মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের আত্মজীবনী নিয়ে চলচ্চিত্র মুক্তির অপেক্ষায়। ছেলে অর্জুন এই ছবিতে তার বাবা টেন্ডুলকারের ভূমিকা পালন করেছেন।

ইতোমধ্যেই শচীনকে নিয়ে নির্মিত ‘শচীন, আ বিলিয়ন ড্রিমস’ ছবির এক মিনিটের একটি টিজার বের হয়েছে ইউটিউবে। সেখানে হুমড়ি খেয়ে পড়েছেন ভক্তরা।

ছবিটিতে মূলত টেন্ডুলকারের ছোটবেলা থেকে ব্যক্তিগত জীবন ও পেশাদার জীবন তুলে ধরা হয়েছে। বাবার কাছ থেকে ক্রিকেটের উৎসাহ, স্কুল-বাল্যবন্ধুদের সঙ্গে কাটানো সময়, ধীরে ধীরে ক্রিকেটার হয়ে ওঠা- এসব কিছুই থাকছে টেন্ডুলকারকে ঘিরে বানানো আত্মজীবনীমূলক ছবিটিতে। এখানে শচীনের বাল্যকালের অংশে অভিনয় করবেন শচীনেরই ছেলে অর্জুন। আর এমন ছবিটিতে অভিনয় করাকে ক্রিকেটের থেকেও চ্যালেঞ্জিং মানছেন শচীন।

শচীনের চরিত্রে অভিনয় করতে ছেলে অর্জুনের কষ্ট হওয়ার কথা নয়। এমনিতেই বাবা-পুত্রেই একই অঙ্গভঙ্গি সকলের দৃষ্টি কেড়েছে। শচীনের মতোই ১৫ বছর বয়সী অর্জুন ফিল্ডিংয়ের সময় নখ কামড়াতে অভ্যস্ত- এসব কিছুই শচীনের বাল্য চরিত্রকে দারুণভাবে ফুটিয়ে তুলেছেন বলেই লন্ডনের পরিচালক জেমস এরস্কিনের বিশ্বাস।

জানা যায়, পরিচালক এবং কাস্টিং ডিরেক্টর অর্জুনকে শচীনের হুবহু চেহারায় রূপ দেয়ার আপ্রাণ চেষ্টা করেছেন। তবে কিছুতেই শচীনের বাল্যকালের কোঁকড়ানো চুলকে বাস্তবে রূপ দিতে পারেননি।

ছবিটিতে রয়েছে সুরেলা সুরের জাদু। সুরকার হিসেবে রয়েছেন অস্কারজয়ী এ আর রহমান। ভারতের প্রায় ২ হাজার সিনেমা হলে মুক্তি পাবে এই ছবি। তবে মুক্তি হবার দিনক্ষণ এখনও নির্ধারিত হয়নি।

এইবেলা ডটকম/এসবিএস