রবিবার, ২৬ মার্চ ২০১৭
রবিবার, ১২ই চৈত্র ১৪২৩
সর্বশেষ
 
 
সাতক্ষীরার শ্যামনগরে শতাধিক পরিবারের মাঝে বিনামূল্যে ফিল্টার বিতরণ
প্রকাশ: ১০:৪৫ am ১১-০১-২০১৭ হালনাগাদ: ১০:৪৫ am ১১-০১-২০১৭
 
 
 


খুলনা প্রতিনিধি: আর্সেনিক মুক্ত নিরাপদ পানি পান করি সুস্থ্য জীবন গড়ি এই স্লোগান কে সামনে রেখে শ্যামনগর উপজেলার নূরনগর ইউনিয়নের শতাধিক পরিবারের মাঝে বিনামূল্যে পানির ফিল্টার বিতরণ করা হয়েছে।

আজ বুধবার বিকাল ৫টায় জোড়দিয়া সততা সংস্থার আয়োজনে উপজেলার দাশকাটি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ফিল্টার বিতরণ করা হয়।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন(বিএনএফ) অর্থায়নে ইউপি সদস্য খলিলুর রহমানের সভাপত্বি প্রধান অতিথি ছিলেন, নূরনগর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জি এম বখতিয়ার আহম্মেদ, বিশেষ অতিথি জাগো যুব ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শেখ ফারুক হোসেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তাব্য রাখেন, জোড়দিয়া সততা সংস্থার নির্বাহী পরিচালক প্রভাষক শেখ হেদায়েতুল ইসলাম, ইউপি সদস্য আব্দুল কাদের, আবু বক্কর সিদ্দিক, আবু দাউত, শেখ হাবিবুর রহমান প্রমূখ।

বক্তারা বলেন, উপকুলীয় এলাকার আইলার ক্ষত শুকায়নি আজও। ৮ বছর আগে ২০০৯ সালের ২৫ মে সামুদ্রিক জলোচ্ছ্বাস ও ঘুর্নিঝড়ের প্রভাবে সৃষ্ট সর্বনাশা “আইলা” আঘাত হানে দক্ষিণ-পশ্চিম উপকুলীয় জনপদে। মুহুর্তের মধ্যে জেলার শ্যামনগর, আশাশুনি উপজেলার উপকুলবর্তী বিস্তীর্ণ এলাকা লন্ডভন্ড হয়ে যায়।

১৪-১৫ ফুট উচ্চতায় সমুদ্রের পানি এসে নিমিষেই ভাসিয়ে নিয়ে যায় নারী ও শিশুসহ কয়েক হাজার মানুষ। শেষ হয়ে যায় হাজার হাজার গবাদী পশু আর ঘরবাড়ি। নিমিষেই গৃহহীন হয়ে পড়ে হাজার হাজার পরিবার। চিংড়ি ঘের আর ফসলের ক্ষতি ছিল অবর্ননীয়।

আর সেই থেকে আজ পর্যন্ত খাবার পানির তীব্র সংকট রয়েছে। বক্তারা এমন একটি উদ্যোগ গ্রহন করায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

 

এইবেলাডটকম/কৃষ্ণ/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71