বুধবার, ২৩ আগস্ট ২০১৭
বুধবার, ৮ই ভাদ্র ১৪২৪
সর্বশেষ
 
 
কক্সবাজার জেলা ছাত্র ইউনিয়নের সম্মেলন ১৬ জানুয়ারী
প্রকাশ: ০৬:২৭ pm ১১-০১-২০১৭ হালনাগাদ: ০৬:২৭ pm ১১-০১-২০১৭
 
 
 


কক্সবাজার প্রতিনিধি : লড়াই সংগ্রামের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কক্সবাজার জেলা সংসদের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।

ইতিমধ্যে কক্সবাজার শহরসহ জেলা সংসদের আওতাধীন ৮ উপজেলা এবং স্কুল-কলেজ পর্যায়ে সংগঠনের কার্যক্রমকে গতিশীল করার কাজ এগিয়ে চলছে বলে জানা গেছে।  

আগামী ১৬ ও ১৭ জানুয়ারী কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে জেলা সংসদের সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জেলা কমিটির নেতারা।

এতে অতিথি হিসেবে থাকছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সভাপতি মানবেন্দ্র দেব, বর্তমান সভাপতি ও গণজাগরণ মঞ্চের সংগঠক লাকী আক্তার।

সম্মেলন উদ্বোধন করবেন প্রবীণ রাজনৈতিক দীলিপ দাশ। এতে সভাপতিত্ব করবেন জেলা সংসদের সভাপতি সৌরভ দেব। বাংলাদেশের ইতিহাসে একাত্তরের মহান মুক্তিযুদ্ধসহ সকল প্রগতিশীল আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দেয়া এ সংগঠনটি ১৯৫২ সালের ২৬ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় অগ্নিগর্ভ থেকে মহান ভাষা আন্দোলনের চেতনায় জন্মলাভ করে।

এর পর থেকে সকল অসত্য ও অসুন্দরের বিরুদ্ধে লড়াই করে একটি মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ বিনির্মাণ ও প্রগতির সংগ্রামকে এগিয়ে নিয়ে যাচ্ছে ছাত্র ইউনিয়ন।

জেলা ছাত্র ইউনিয়নের সহ সভাপতি অর্পন বড়–য়া জানান, কক্সবাজার শহর ও ৮ উপজেলা এবং কক্সবাজার সরকারী কলেজ, সিটি কলেজ, রামু কলেজসহ জেলার বেশীর ভাগ শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ইউনিয়নের কমিটি রয়েছে।

যেসব শিক্ষা প্রতিষ্ঠান এবং ইউনিটে কমিট নেই সেখানে শিক্ষার্থীদের সংগঠিত করে কমিটি গঠনের কার্যক্রম চলমান রয়েছে। জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অন্তিক চক্রবর্তী জানান, এবারের সম্মেলনে শ্লোগান নির্ধারণ করা হয়েছে, ‘রাষ্ট্র-যতোবার তুমি খুনে রাঙিয়েছো হাত, ততোবার তীর হয়ে ছুটেছে আমার বিদ্রোহী শপথ’। সমাজ প্রগতির সংগ্রামকে বেগবান করার লক্ষে জেলা সম্মেলনকে সফল করতে সকলের সহযোগিতা চান- ছাত্র ইউনিয়নের এ নেতা।

 

এইবেলাডটকম/চঞ্চল/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Mr. Helal
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

সম্পাদকের সাথে যোগাযোগ করুন # sukritieibela@gmail.com

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

   বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: sukritieibela@gmail.com

  মোবাইল: +8801711 98 15 52 

            +8801517-29 00 01

 

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71