বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৭
বৃহঃস্পতিবার, ১১ই ফাল্গুন ১৪২৩
সর্বশেষ
 
 
বেলকুচিতে অপহরন ও আত্মহত্যা বেড়েই চলেছে
প্রকাশ: ০৭:৩৪ am ১০-১২-২০১৬ হালনাগাদ: ০৭:৩৪ am ১০-১২-২০১৬
 
 
 


সিরাজগঞ্জ প্রতিনিধিঃ  নারী নির্যাতন সমাজের নিত্য নৈমিত্তিক চিত্র হয়ে দাঁড়িয়েছে। ঘরে কিংবা বাইরে সব জায়গাতেই প্রতিনিয়ত বখাটেদের বেপরোয়া উৎপাতের শিকার হতে হচ্ছে নারীকে।

ইদানিং এর মাত্রাটা আরো বেড়েছে। তুচ্ছ কোন বিষয়কে কেন্দ্র করেই গুম, খুন, নির্যাতন এবং ধর্ষণের মতো জঘন্যতম কাজ করতেও পিছপা হচ্ছে না সামাজের মানুষ নামধারী কতিপয় নরপশু।

অপরাধ করার প্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে, ঘটছে নিমর্ম ও নৃশংস ঘটনা। আর অপরাধ প্রবণতা যেখানে মাত্রাহীন বেড়ে যায় সেখানে মানুষের স্বাভাবিক জীবন যাপন কতটুকুই বা সম্ভব!

যা বলার অপেক্ষা রাখে না। সিরাজগঞ্জে বেলকুচিতে নারীরা আজ নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছে। ঘরে কিংবা বাইরে বখাটে স্বামীর আচরণে বিব্রত হতে হচ্ছে তাদের।

লজ্জায় এসব ঘটনা সমাজের কেউ কেউ লুকিয়ে রাখছে, আবার কেউ কেউ মানসিক যন্ত্রণা সহ্য করতে না পেরে করছে আত্মহত্যা । বিবাহিত নারীদের ক্ষেত্রেও ঘটছে নানা নির্যাতন।

স্বামীর নির্যাতনে নিরূপায় হয়ে করতে হচ্ছে সম্পর্কচ্ছেদ। তবুও রেহাই নেই, প্রতিশোধ নিতেই ফের আক্রমন। সামান্য কতগুলো টাকার লোভে প্রিয়তমা স্ত্রীকে এসিড মারতেও দ্বিধাবোধ করছে না উপজেলার কতিপয় হিংস্র মানবেরা।

যৌতুকের ভয়াবহ রূপ সমাজকে প্রবল ভাবে গ্রাস করছে। যৌতুক সামাজিক ব্যাধী। আর এই ব্যাধি দ্বারা আক্রান্ত সমাজে পুরুষ কর্তৃক নারী নির্যাতনের জঘন্যতম ঘটনাগুলো প্রতিনিয়ত ঘটছে।

বিশেষজ্ঞদের মতে, নতুন প্রজন্মকে বিচারহীনতার এই সংস্কৃতি থেকে বের করে না আনলে এ ধরনের পৈশাচিক ঘটনাগুলো বরাবরের মতো ঘটতেই থাকবে।

বেলকুচি উপজেলার শহর, উপ-শহর ও গ্রামাঞ্চলে বখাটেদের দাড়া নারীদের উপর তান্ডবলীলা বেড়েই চলেবে।গত  ১৫ নভেম্বর মঙ্গলবার সিরাজগঞ্জের বেলকুচিতে মেঘুল্লা-শোলাকুড়া গ্রামে সোলায়মান শেখের মেয়ে সালমা বেগম (২৩) নামে এক গৃহবধূর মুখে এসিড নিক্ষেপ করে ঝলসে দিয় তার স্বামী সাইফুল ইসলাম (২৮)।

ঘটনার পর থেকে সাইফুল পলাতক হলেও  সাইফুল ইসলাম (২৮) কে রোববার (২০ নভেম্বর) দিবাগত রাতে টাঙ্গাইল জেলার কালিহাতী থানার উতরাইল বটতলা মোড় এলাকা থেকে ‍তাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

গত ৩ ডিসেম্বর-২০১৬ শনিবার উপজেলার দৌলতপুর ডিগ্রি কলেজের বি.এ শেষ বর্ষের ছাত্রী অর্চনা রানী সরকার আত্মহত্যা করে। দুই বছর আগে মানিক সরকারের সঙ্গে অর্চনা রানী সরকারের বিয়ে হয়।

বিবাহের পর স্বামী-স্ত্রীর মধ্যে কলহের জের ধরে অর্চনা রানী আত্মাহত্যা করে। ১২দিন পূর্বে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী খাদিজা খাতুনকে অপহরণ করে অপহরণকারীরা।গত ৫ ডিসেম্বর সোমবার বেলকুচি থানা পুলিশ ১২দিন পর স্কুল ছাত্রীকে উদ্ধার করে।

উদ্ধারকৃত স্কুলছাত্রী উপজেলার বড়ধূল ইউনিয়নের রজব আলীর মেয়ে খাদিজা খাতুন (১৩)।গত ৮ ডিসেম্বর বৃহস্পতিবার পলি খাতুন (৪৫) নামে এক গৃহবধুর আত্মহত্যা করে।

নিহত পলি খাতুন পৌর এলাকার জিধুরী গ্রামের জহুরুল ইসলামের স্ত্রী। বেলকুচিতে অপহরণের ২দিন পর মাদ্ধসঢ়;রাসা ছাত্র কে উদ্ধার করেছে পুলিশ।

গত ৬ ডিসেম্বর মঙ্গলবার উপজেলার কান্দাপাড়া কান্দাপাড়া থেকে এক মাদ্ধসঢ়;রাসা ছাত্রকে অপহরণ করে অপহরনকীরা। অপহরকৃত ছাত্র মোতালেব হোসেন (১৪)।

ধুকুরিয়াবেড়া ইউনিয়নের খামার উল্লাপাড়া গ্রামের এরশাদ সরকারের ছেলে। সে স্থানীয় এক মাদ্ধসঢ়;রাসার জেডিসি’র ছাত্র। মোতালেবে পরিবারের কাছে অপহরনকারীরা ১০ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে।

এরই প্রেক্ষিতে উক্ত ছাত্রকে গত ৮ ডিসেম্বর বৃহস্পতিবার বেলকুচি থানা পুলিশ মোবাইল ট্যাকিং করে উল্লাপাড়া মডেল থানা পুলিশের সহায়তায় ভোররাতে উল্লাপাড়া রেলষ্টেশন এলাকা থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

সে সিরাজগঞ্জে আত্মীয়’র বাড়ী থেকে সিএনজি যোগে বাড়ির ফেরার পথে তাকে অপহরন করে।একমাত্র এসিড নিক্ষেপকারী সাইফুল ইসলামকে র‌্যাব গ্রেফতার করে। এছাড়া বাকী কোন অপহরনকারীদের বেলকুচি থানা পুলিশ গ্রেফতার করতে পারে নাই।

 

এইবেলাডটকম/চন্দন/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Migration
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71