বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
বৃহঃস্পতিবার, ৯ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
‘মোদি যা বলেন তাই করেন’- POK খালি করার হুমকি পেয়ে আতঙ্ক পাকিস্তানী মিডিয়ায়
প্রকাশ: ০৫:০৭ pm ১০-০৫-২০২০ হালনাগাদ: ০৫:১৬ pm ১০-০৫-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের কাছ থেকে POK খালি করার হুমকির পর থেকেই পাকিস্তানী মিডিয়ায় হৈচৈ পরে গেছে। তারা আশঙ্কা করছেন যে ভারত হয়তো যেকোনো মূহুর্তে পিওকে-কে কব্জা করে নিতে পারে। শুধু তাই নয়, করোনার দিকে নজর না দিয়ে ভারতের হাত থেকে কিভাবে পাক অধিকৃত কাশ্মীরকে রক্ষা করবে ইমরান খানকে সেদিকে নজর দেওয়ার দাবি তুলেছেন। কারন হিসেবে তারা মনে করছেন যে, ‘নরেন্দ্র মোদী যা বলেন তাই করে দেখান’ ।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মধ্যেই পাকিস্তান বার বার যুদ্ধবিরতি লঙ্ঘন করছে এবং পিওকে দিয়ে আতঙ্কী ঢোকানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। হন্দওয়ারার ঘটনায় তা আরও একবার প্রমাণিত। এই সংঘর্ষে পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন লস্করের টপ কমান্ডার হায়দার নিহত হন। এর সাথে পাকিস্তানের ষড়যন্ত্রকে নাস্তানুবাদ করতে গিয়ে এক কর্ণেল ও মেজর সহ মোট ৫ জন ভারতীয় যোদ্ধা বীরগতি প্রাপ্ত হন।

 

গুগল ম্যাপে পাকিস্তান অধিকৃত কাশ্মীর এখন ভারতেরই অংশ

এরপরই ভারতের তরফে পাকিস্তানকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে, বাল্টিস্থান-গিলগিট সহ পুরো জম্মু ও কাশ্মীর এবং লাদাখ ভারতের অভিন্ন অংশ যা সম্পূর্ণ রূপে নিয়ম মেনে ভারতের সঙ্গে যোগ হয়েছে। তাই ভারত পাকিস্তানের সেই সমস্ত কার্যকলাপের তীব্র প্রতিবাদ জানাচ্ছে যার দ্বারা তারা অবৈধ ভাবে কব্জা করে রাখা ভারতীয় প্রদেশের সঙ্গে ছেড়ছাড় করার চেষ্টা করছে। পাশাপাশি ভারত পাকিস্তানকে অবৈধ ভাবে কব্জা করে রাখা ভারতের অংশকে দ্রুত খালি করার হুশিয়ারি দেয়।

ভারতের এই হুমকির পরই পাকিস্তানী মিডিয়ায় হৈচৈ পরে যায়। একাধিক সংবাদমাধ্যমে নরেন্দ্র মোদীর হুমকির ভয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এমনকি ডিবেট শুয়ে অংশ নেওয়া বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করছেন যে, ভারত হয়তো যেকোনো মূহুর্তে পাক অধিকৃত কাশ্মীর দখল করতে হামলা চালাতে পারে। এর সাথে তারা ইমরান খানকে আবেদন করেন যে, করোনা সোনা বাদ দিয়ে পাকিস্তান এখন কিভাবে ভারতের হাত থেকে পিওকে সুরক্ষিত রাখবে সে চিন্তা করুক। কারন হিসেবে তারা মনে করছেন যে,’নরেন্দ্র মোদী যা বলেন তাই করেন’। এর উদাহরণ হিসেবে তারা উদাহরণ দেন, কাশ্মীর থেকে ৩৭০ ধারা হটাতে চেয়েছেন, হটিয়েছেন। আবার ভারতে সিএএ লাগু করতে চেয়েছেন, তাও করেছেন। সুতরাং এবারে মোদীর টার্গেট পিওকের দিকে। তাই পাকিস্তানের এখনই সাবধান হওয়া উচিৎ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71