শনিবার, ২৫ মার্চ ২০১৭
শনিবার, ১১ই চৈত্র ১৪২৩
সর্বশেষ
 
 
১৮ জানুয়ারি হোসি কুনিও হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ
প্রকাশ: ০২:১৩ am ১১-০১-২০১৭ হালনাগাদ: ০২:১৪ am ১১-০১-২০১৭
 
 
 


ঢাকা : রংপুরে চাঞ্চল্যকর জাপানি নাগরিক হোসি কুনিও হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে ১৮ জানুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার আসামির অনুপস্থিতির কারণে এ তারিখ নির্ধারণ করেন। 

বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানান, হোসি কুনিও হত্যা মামলায় গ্রেফতারকৃত ৫ আসামির মধ্যে লিটনকে গাইবান্ধা আদালতে হাজিরা দিতে নিয়ে যাওয়ায় পূর্ব নির্ধারিত বুধবারের সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়নি। 

পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ আগামী ১৮ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে। ওইদিন এ মামলার ১ ও ২ নং সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হবে।

এ মামলায় জেএমবির আট জঙ্গির বিরুদ্ধে গত ৭ আগস্ট দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা। 

১৩ অক্টোবর কাউনিয়া আমলি আদালত-২ এর বিচারক আরিফুল ইসলাম শুনানি শেষে মামলাটি রংপুর জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তর করেন। পরে ২৬ অক্টোবর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হুমায়ুন কবীর বিচারের জন্য মামলাটি বিশেষ জজ আদালতে স্থানান্তর করেন। 

১৫ নভেম্বর শুনানি শেষে সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিশেষ জজ আদালত।  

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকালে রংপুরের কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের কাচু আলুটারী গ্রামে জাপানি নাগরিক হোসি কুনিওকে গুলি করে হত্যা করা হয়। তিনি রংপুর নগরীর মুন্সিপাড়ায় তার ব্যবসায়িক সহযোগী জাকারিয়া বালার বাসায় ভাড়া থাকতেন।

কাচু আলুটারী গ্রামে জমি ইজারা নিয়ে পরীক্ষামূলক একটি ঘাসের খামার করতেন তিনি। ঘটনার দিন সকালে তিনি রংপুর শহর থেকে রিকশাযোগে খামারের দিকে যাচ্ছিলেন। এসময় দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করে।

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71