বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭
বৃহঃস্পতিবার, ২রা ভাদ্র ১৪২৪
সর্বশেষ
 
 
১০০ ফ্রিল্যান্স্যারদের পুরস্কার দেবে বেসিস
প্রকাশ: ০৬:১৭ pm ২৮-০৫-২০১৫ হালনাগাদ: ০৬:১৭ pm ২৮-০৫-২০১৫
 
 
 


টেক ডেস্কঃ দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) দেশে পঞ্চমবারের মতো বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডআয়োজন করতে যাচ্ছে। সম্ভাবনাময় আউটসোর্সিং পেশার সঙ্গে যুক্ত কোম্পানি, একক ফ্রিল্যান্সার, নারী ফ্রিল্যান্সার ও জেলাভিত্তিক ফ্রিল্যান্সার বিভাগে মোট সেরা ১০০ ব্যক্তি প্রতিষ্ঠানকে কাজের স্বীকৃতি হিসেবে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে। বেসিসের বিশেষ জুরি বোর্ড আবেদনকারীদের মধ্যে থেকে তাদের নির্বাচন করবেন।

 

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডসম্পর্কে জানাতে আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারের বেসিস অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বেসিস সভাপতি শামীম আহসান, কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, মহাসচিব উত্তম কুমার পাল, নির্বাহী পরিচালক সামি আহমেদ ও ব্যাংক এশিয়ার উপ ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী এতে উপস্থিত ছিলেন।


শামীম আহসান বলেন, বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে তথ্যপ্রযুক্তিতে এগিয়ে যাওয়ার বিকল্প নেই। এ জন্য এ ক্ষেত্রে দক্ষ জনশক্তি প্রয়োজন। দক্ষ জনশক্তি তৈরিতে বেসিস কাজ করে যাচ্ছে। বাংলাদেশের ফ্রিল্যান্সাররা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তারা এককভাবে বা কোম্পানি প্রতিষ্ঠা করে কাজ করছেন। কিন্তু এখন আমাদের দেশে দরকার বড় বড় প্রতিষ্ঠান উঠে আসার। ফ্রিল্যান্সারদের বড় প্রতিষ্ঠান তৈরি করতে ও এই ক্ষেত্রে তাঁদের উৎসাহ বাড়াতে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড দিচ্ছে।

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৫ এর আহ্বায়ক শাহ ইমরাউল কায়ীশ বলেন, ২০১১ সাল থেকে বেসিস এই পুরস্কার দিয়ে আসছে। গত বছরের মতো এবারও ১০০টি পুরস্কার দেওয়া হবে। আউটসোর্সিংকে সারা দেশে ছড়িয়ে দিতে, সচেতনতা বাড়াতে ও ফ্রিল্যান্সারদের উৎসাহিত করতে এই আয়োজন। ৬৪ জেলা থেকেই এই পুরস্কার দেওয়া হবে। এ ছাড়াও ছয়টি আলাদা বিভাগে পুরস্কার দেওয়া হবে। কোম্পানিগুলোকে উৎসাহিত করতেও পুরস্কার দেওয়া হবে। কয়েকটি ধাপে নিবিড় পর্যালোচনা ও সাক্ষাৎকারের মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হবে। পুরস্কার প্রদানের ক্ষেত্রে রপ্তানির পরিমাণ, কর্মসংস্থান ও তাদের সামাজিক ভূমিকাকে প্রাধান্য দেওয়া হবে।


ব্যাংক এশিয়ার উপ ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী বলেন, বেসিসের এই উদ্যোগের সঙ্গে যুক্ত হতে পেরে ব্যাংক এশিয়া গর্বিত। অনলাইনে অর্থ লেনদেনের গেটও পেওনিয়ারের সঙ্গে কাজ করছে ব্যাংক এশিয়া।


এবারের আয়োজনে বেসিসের সঙ্গে রয়েছে আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি), ব্যাংক এশিয়া, ও পেওনিয়ার। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে বিডিজবস।

 

যেভাবে পুরস্কারের জন্য আবেদন করা যাবে

আগ্রহী ফ্রিল্যান্সার ও এ খাতের সঙ্গে যুক্ত প্রতিষ্ঠানগুলো বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে (http://outsourcingaward.basis.org.bd) গিয়ে নিবন্ধন করতে পারবে। আজ বৃহস্পতিবার থেকে নিবন্ধন শুরু হচ্ছে এবং শেষ হবে ২১ জুন। জুন মাসের শেষ সপ্তাহে আনুষ্ঠানিকভাবে ফ্রিল্যান্সারদের হাতে পুরস্কার তুলে দেবে বেসিস।


এইবেলা ডট কম/বিজ্ঞপ্তি/আরএইচএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Mr. Helal
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

সম্পাদকের সাথে যোগাযোগ করুন # sukritieibela@gmail.com

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

   বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: sukritieibela@gmail.com

  মোবাইল: +8801711 98 15 52 

            +8801517-29 00 01

 

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71