সোমবার, ১৬ জানুয়ারি ২০১৭
সোমবার, ৩রা মাঘ ১৪২৩
সর্বশেষ
 
 
হিন্দু সম্প্রদায়ের উপর ধারাবাহিক হামলার প্রতিবাদে প্যারিসে মানববন্দন
প্রকাশ: ০১:৩৫ pm ১২-১১-২০১৬ হালনাগাদ: ০৩:০৫ pm ১২-১১-২০১৬
 
 
 


প্রবাস ডেস্ক:  বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর সম্প্রতি একের পর এক ধারবাহিক সন্ত্রাসী হামলার প্রতিবাদে ফ্রান্সের প্যারিসে রিপাবলিক চত্বরে মানববন্দন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন প্যারিস, ফ্রান্স ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্ঠান ঐক্য পরিষদ ফ্রান্স শাখা,র যৌথ  আয়োজনে গত বৃহস্পতিবার শান্তিপূর্ণ এই প্রতিবাদ অনুষ্ঠিত হয়।

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশকে অস্থিশীল করার লক্ষে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর জন্য একটি গোষ্টি গভীর ষড়যন্ত্রে লিপ্ত আছে উল্লেখ করে মানববন্দন থেকে পশু সম্পদ মন্ত্রীর অপসারনের দাবী জানানো হয়   ।

এসময়  ফ্রান্সে বসবাসরত  বিপুল সংখ্যক  প্রবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ  প্রচন্ড শীত ও বৃস্টি উপেক্ষা করে ফ্রান্সের গণতন্ত্র চত্বরে এ  অংশ নেন ।

আইন প্রয়োগকারী সংস্থার কঠোর সমালোচনা করে মানববন্দনে বক্তারা বলেন, তাদের ব্যর্থতা প্রমাণ করেছে তারা জেনে বুঝে নীরব থেকেছেন। বক্তারা এই নারকীয় ঘটনায় ব্যর্থ প্রশাসনের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

একই সাথে স্থানীয় জনপ্রতিনিধির ভূমিকার তীব্র সমালোচনা করে এই ঘটনার দায় তারা  এড়াতে পারেন না বলে উল্লেখ করেন প্রকৃত হামলাকারী ও  উস্কানীদাতাদের অবিলম্বে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি করতে হবে।

এসময় মানববন্দনে বক্তব্য রাখেন জ্যোতিষ দেবনাথ  অজয় দাস, বিমল দাস, প্রকাশ কুমার বিশ্বাস, গীতন চৌধুরী, করুনা রায়, বাসু বনিক, শ্যামল দাশ সানি, সুবল দেব, মন্টু দেব, সুমন দেব, রাধা কান্ত দেব, দুলাল চন্দ্র, পুলক দে, উত্তম পাল, নন্দন ধর, ঝন্টু দাশ, সুমা দাস, শিল্পী দাস, বিভা রানী বিশ্বাস, শ্যামল কান্তি দাস,তানজিমা  হেলেনা মুক্তা, লিপি রানী ।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা এইচ এস হায়দার, ফ্রান্স আওয়ামীলীগের সিনিয়র নেতা আশরাফুল ইসলাম, জসিম উদ্দিন ফারুক।

মানববন্দন থেকে ব্রাক্ষ্মনবাড়িয়ায় বর্বরোচিত এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দু মন্দির ও বাড়িঘর ভাংচুর, হামলা, লুটপাটের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানানো হয় ।

 

এইবেলাডটকম/পিসি 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71