রবিবার, ৩০ এপ্রিল ২০১৭
রবিবার, ১৭ই বৈশাখ ১৪২৪
সর্বশেষ
 
 
সুইজারল্যান্ডে আওয়ামীলীগের অনুমোদিত কমিটি নেই : এম.এ.গণি
প্রকাশ: ০১:১৬ pm ০৯-১০-২০১৬ হালনাগাদ: ০১:১৬ pm ০৯-১০-২০১৬
 
 
 


জেনেভা (সুইজারল্যান্ড) থেকে মোজাম্মেল হক মামুন: সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম. এ. গণি বলেছেন, বৃহত্তর সুইজারল্যান্ডে দীর্ঘদিন যাবৎ সর্ব ইউরোপিয়ান আওয়ামীলগের অনুমোদিত কোন সংগঠন নেই।

রোববার বিকেলে আর্ন্তজাতিক মানবাধিকার শহর জেনেভায় ইউওজি মিলনায়তনে সুইজারল্যান্ড রোমান আওয়ামীলীগ আয়োজিত এক কর্মী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে তিনি এ বক্তব্য দেন।

বিদায়ী কমিটির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মহসিনের সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন দলের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক রহমান খলিলুর ।

বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ  হাসিনার ৭০তম জšমদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে প্লানেট ৫০-৫০ পুরস্কার প্রাপ্তিতে ভূয়সী প্রশংসা করে এম. এ. গণি বলেন,  আপনি আজ স্বীয় যোগ্যতায় বঙ্গঁবন্ধু কন্যা পরিচয় ছাপিয়ে ব্যক্তি শেখ হাসিনা এই পরিচয়ে দেশ ও বিশ্বে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন । আপনার মাঝে  বঙ্গঁবন্ধুর সাহস, দূরদর্শিতা, নেতৃত্বের দীপ্ততা ও সাধারনের প্রতি অকৃত্তিম ভালবাসা দেখেছি।শত আঘাত সহ্য করে, শত ষড়যন্ত্রের জাল ছিন্ন করে আজ আপনি এক অভিজ্ঞ বটবৃক্ষ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সুইজারল্যান্ডে  অনেকদিন যাবৎ সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের অনুমতি নিয়ে কোন সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হয় নাই। যদিও অনেকে প্রশ্ন তোলেন সুইজারল্যান্ডে জুরিখ শহরে ২০১৩ ইং সালের মার্চ মাসে কথিত নির্বাচনের মাধ্যমে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। এ বিষয় সরাসরি নাকচ করে দিয়ে জনাব গণি বলেন, ইউরোপের ২৮ টি দেশে সর্ব ইউরোপীয় আওয়ামীলীগের অনুমতি নিয়ে কমিটি গঠিত হবে । এর ব্যতয় হলে সেই কমিটি আওয়ামীলীগের বৈধ সংগঠন নয়। তিনি এ বিষয়ে মতামত জানিয়ে শীঘ্রই জেনেভা বাংলাদেশ দূতাবাসে চিঠি পাঠিয়ে দলের সিদ্ধান্ত জানাবেন বলে ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডেনমার্ক আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ বড়ুয়া ও যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম।

দলের নীতি, আর্দশ ও ইউরোপিয়ান আওয়ামীলীগের নেতৃত্বের প্রতি অকুন্ঠ সমর্থন জানিয়ে বক্ত্যব দেন, সুইজারল্যান্ড আওয়ামীলীগের বিশিষ্ট নেতা জমাদার নজরুল ইসলাম, আমজাদ চৌধুরী, কাজী আসাদ, মুরাদ খান, শ্যামলল খান, মাসুম খান, মোজাম্মেল জুয়েল, আবুল খায়ের মুনীর ও আশরাফুল আলম লিটন। এসময় আরো উপস্থিত ছিলেন, সুইজারল্যান্ড আওয়ামীলীগের প্রবীন ব্যক্তিত্ব আবদুর রব, মশিউর সুমন, মিয়া বাবুল, অরুন বড়ুয়া, পলাশ বড়ুয়া, নুর আহমেদ হিরণসহ অনেকে।

এইবেলা ডটকম/এসবিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71