শুক্রবার, ২৪ মার্চ ২০১৭
শুক্রবার, ১০ই চৈত্র ১৪২৩
সর্বশেষ
 
 
সাহারা ঘুষ-কাণ্ডে কোনও প্রমান নেই নরেন্দ্র মোদীর বিরুদ্ধে: সুপ্রিম কোর্ট
প্রকাশ: ০৫:৪২ am ১২-০১-২০১৭ হালনাগাদ: ০৫:৪২ am ১২-০১-২০১৭
 
 
 


নয়াদিল্লী:: সাহারা-কাণ্ডে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তদন্তের কোনও প্রয়োজন নেই। কারণ, এই অভিযোগের যথেষ্ট প্রমাণ নেই। বুধবার এই মামলার শুনানিতে একথা স্পষ্ট জানিয়ে দিল শীর্ষ আদালত।
 

সাফ জানিয়ে দেওয়া হল, তাঁর বিরুদ্ধে ঘুষ-কাণ্ডে কোনও তথ্য পাওয়া যায়নি। তাই রাহুল গান্ধীর দেওয়া তালিকায় মোদী সহ যাদের নাম ছিল তাদের বিরুদ্ধে কোনও তদন্ত করবে না ‘সিট’।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সাহারা ও বিড়লা থেকে ঘুষ নেওয়ার অভিযোগ তোলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। আর সেই অভিযোগের ভিত্তিতেই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির মামলা হয় সুপ্রিম কোর্টে। সেই মামলার শুনানি ছিল বুধবার। সেখানেই বিচারপতিদের একটি ডিভিশন বেঞ্চ এদিন সরাসরি জানিয়ে দেয়, ২০১৩-১৪ সালে দায়ের হওয়া এই মামলায় নরেন্দ্র মোদীর বিরুদ্ধে কোনও দুর্নীতির প্রমাণ পাওয়া যায়নি। আর তাই সিট-কে দিয়ে নতুন করে তদন্তের কোনও প্রয়োজন নেই। প্রশান্ত ভূষণের দেওয়া তথ্য যথেষ্ট নয়। তাই গুরুত্ব পাচ্ছে না এই মামলা।

দিন কয়েক আগে এক জনসভায় গিয়ে মোদীর বিরুদ্ধে সাহারার থেকে ঘুষ নেওয়ার অভিযগ তোলেন রাহুল গান্ধী। তিনি বলেন, গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন সাহারার কাছ থেকে কয়েক কোটি টাকা ঘুষ নিয়েছিলেন মোদী। এই সমস্ত হিসাবও রয়েছে আয়কর দফতরের কাছে। শুধু একবার নয়, একাধিকবার ঘুষ নিয়েছিলেন বলেও বোমা ফাটান রাহুল গান্ধী। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নথিও পেশ করেন তিনি। রাহুল বলেন, ২০১৩-১৪ সালে সাহারা গোষ্ঠীর থেকে ৯ দফায় কোটি কোটি টাকা নিয়েছিলেন মোদী। টাকা নিয়েছেন বিড়লা গোষ্ঠীর কাছ থেকেও। তিনি আরও বলেন, ২০১৪ সালের ২২ নভেম্বর সাহারার দফতরে হানা দিয়ে একটি নথি উদ্ধার করে আয়কর বিভাগ। তাতে দেখা ‌যাচ্ছে ৬ মাসে মোট ৯ বার সাহারার থেকে টাকা নিয়েছেন মোদী। নথিতে তেমনই উল্লেখ রয়েছে।

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71