শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০
শুক্রবার, ১৩ই অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
সংখ্যালঘুদের ‘নিপীড়নে’ সরকারকে চড়া মূল্য দিতে হবে: বিএনপি
প্রকাশ: ১১:৩৩ pm ০৮-১১-২০২০ হালনাগাদ: ১১:৩৩ pm ০৮-১১-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


 

বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী রবিবার হুঁশিয়ারি দিয়ে বলেছেন সংখ্যালঘুদের ওপর ক্রমবর্ধমান সাম্প্রদায়িক হামলা, দমন ও নিপীড়নের জন্য সরকারকে চড়া মূল্য দিতে হবে।

তিনি বলেন, সেই ৭২ সালে থেকে এদেশে সংখ্যালঘুদের ওপরে অত্যাচার-নির্যাতন শুরু হয়েছে। আজ পর্যন্ত তা তীব্রতর হয়েছে। সংখ্যালঘুরা আজকে বিভিন্ন জায়গায় জায়গায় প্রতিবাদমূখর হয়ে উঠছেন। সংখ্যালঘুদের ওপর যে অত্যাচার হচ্ছে তা পৃথিবী লক্ষ্য করছে, সারা দেশ লক্ষ্য করছে এর ফল শুভ হবে না।

এক মানববন্ধন কর্মসূচিতে দেয়া বক্তব্যে বিএনপির এ নেতা বলেন, ‘আমি বলতে চাই শেখ হাসিনাকে এর জন্য চড়া মূল্য দিতে হবে এবং সংখ্যালঘুদের ওপর হামলার জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে। আপনার পুলিশ, আপনার প্রশাসন এবং আপনার বিচার ব্যবস্থা যার ওপর আপনি নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছেন তা আপনাকে রক্ষা করতে পারবে না।’

সম্প্রতি কুমিল্লার মুরাদ নগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগসহ সারাদেশে সংখ্যালঘুদের ওপর নিপীড়ন-নির্যাতনের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ছাত্র-যুব ফ্রন্ট ঢাকা মহানগরের উদ্যোগে এ মানববন্ধনে আয়োজন করা হয়।

সম্পতি কুমিল্লার মুরাদনগরে হিন্দু বাড়িতে অগ্নিসংযোগ হামলাসহ সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সাম্প্রতিক সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধা, খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট এ অনুষ্ঠানের আয়োজন করেছিল।

নিতাই রায় বলেন, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত একসময়ে এ আওয়ামী লীগকে সহযোগিতা করতেন, আজকে তারাও ফুঁসে উঠেছেন, প্রতিবাদ করছেন, আজকে বিভিন্ন জায়গায় মানববন্ধন হচ্ছে।

তিনি সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার এবং ক্ষমতাসীন দলের ‘নিপীড়নমূলক’ কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

নি এম/

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71