বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
বৃহঃস্পতিবার, ৯ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
শ্রমিককল্যাণ ফান্ডের টাকার দাবিতে পরিবহন শ্রমিকদের মানববন্ধন
প্রকাশ: ১০:৪৬ pm ০১-০৫-২০২০ হালনাগাদ: ১০:৪৬ pm ০১-০৫-২০২০
 
লালমনিরহাট প্রতিনিধি
 
 
 
 


করোনা দুর্যোগেও কাজে আসছে না পরিবহন শ্রমিকদের কাছ থেকে কল্যাণ ফান্ডের নামে নেওয়া কোটি কোটি টাকা। প্রতি মাসে নেওয়া এসব টাকার কোনো হদিস এখন পাচ্ছেন না শ্রমিকরা।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের লালমনিরহাট কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

তারা অভিযোগ করে বলেন, কল্যাণ ফান্ডের জন্য প্রতি মাসে বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন চালানের মাধ্যমে প্রায় দুই কোটি টাকা চাঁদা হিসাবে উত্তোলন করা হতো। কিন্তু এখন সেই টাকা পাওয়া যাচ্ছে না।

শ্রমিকরা বলেন, করোনা দুর্যোগের সময় আমরা ফান্ড থেকে সহায়তা চাই। আমরা কারো করুণা চাই না। এই টাকা গেলো কোথায়?

করোনা ভাইরাসের কারণে প্রায় ১ মাস থেকে জেলায় সকল ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। ফলে কর্মহীন হয়ে পড়েছেন প্রায় হাজারো বাস-ট্রাক পরিবহন শ্রমিক। তাদের অধিকাংশই সরকারি, বেসরকারি ও ব্যক্তি পর্যায়ে কোন খাদ্য সহায়তা পায়নি। যার কারণে শ্রমিকরা পড়েছেন আর্থিক সংকটে। পরিবার পরিজন নিয়ে তাদের অর্ধাহারে কাটাতে হচ্ছে দিন।

তাই খাদ্য সহায়তায় বঞ্চিত প্রায় ২ শতাধিক বাস-ট্রাক শ্রমিকরা মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ করেন। বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন, ড্রাইভার বাপ্পি, বকুল, রমজানসহ অন্যান্য শ্রমিকগণ।

এ সময় তারা বলেন, শ্রমিক ইউনিয়নে কল্যাণ ফান্ডের নামে প্রতি মাসে প্রায় ২ কোটি চাঁদা আদায় হয়। বর্তমান পরিস্থিতিতে আমারা এই কল্যাণ ফান্ডের টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিতে চাই। আমাদের সরকারি খাদ্য সহায়তার জন্য রাস্তায় দাঁড়াতে হয় কেনো?

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71