বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
বৃহঃস্পতিবার, ৩০শে কার্তিক ১৪২৬
সর্বশেষ
 
 
শিক্ষা প্রতিষ্ঠানের ব্যানারে অবৈধ স্থাপনা বন্ধ করল বনবিভাগ
প্রকাশ: ০২:২৩ pm ১৭-০৪-২০১৬ হালনাগাদ: ০২:২৩ pm ১৭-০৪-২০১৬
 
 
 


কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার সদরে ঈদগাঁওতে বনবিভাগের ১০ লক্ষাধিক টাকার জায়গা দখল করে স্কুলের নামে অবৈধ স্থাপনা নির্মাণ কাজ অবশেষে বন্ধ করে দিয়েছে বনবিভাগ। জেলার বিভিন্ন অনলাইন ও দৈনিকে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন হওয়ায় অবশেষে টনক নড়েছে বনবিভাগের। কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তার নির্দেশে ১৭ এপ্রিল সকাল ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঈদগাঁও মেহেরঘোনা বিট কর্মকর্তা আতাউল এলাহী।

উল্লেখ্য, ঈদগাঁও ফরিদ আহমদ কলেজের পূর্ব পার্শ্বে মেহেরঘোনা রেঞ্জের আওতাধীন সরকারী রিজার্ভ জায়গা দীর্ঘদিন ধরে দখল করে রেখে অন্য একটি প্রভাবশালী মহলকে ১০ লক্ষাধিক টাকা দিয়ে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছিল। এ মহলটি কয়েকদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠানের নামে বিশাল পাহাড় কেটে স্থাপনা নির্মাণ করে আসছিল। এ সংক্রান্ত সংবাদ দৈনিক সকালের কক্সবাজারসহ জেলার বিভিন্ন অনলাইনে সংবাদ প্রকাশ হওয়ার পর সংশ্লিষ্ট বনকর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে।অভিযোগ উঠেছে এভাবেই সরকারের রিজার্ভ জায়গার উপর জনসম্মুখে শিক্ষা প্রতিষ্ঠানের নামে অবৈধ স্থাপনা নির্মাণ করতে দেখে স্থানীয়দের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছিল।

প্রাপ্ত তথ্যে জানা যায়, ঈদগাঁও ভাদিতলা এলাকার প্রভাবশালী বদিউল আলম ও আবু ছিদ্দিক নামে ২ ব্যক্তি দীর্ঘদিন ধরে জায়গাটি টিন দিয়ে ভাড়াটিয়া ঘর হিসাবে ঘেরাও করে রাখছিল। সরকারী রিজার্ভ জায়গা হওয়ায় তারা অনেকদিন কোন স্থাপনা নির্মাণ করেনি। সুযোগ বুঝে শিক্ষা প্রতিষ্ঠানের ব্যানার টাঙিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ চালিয়ে আসছিল।কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তা কেরামত আলী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে রেঞ্জ ও বিট কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।অপরদিকে মেহেরঘোনা বিট কর্মকর্তা জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। পুনরায় কাজ করলে উচ্ছেদ করে মালামাল জব্দ করা হবে।
 

 

এইবেলাডটকম/চঞ্চল দাশগুপ্ত/এআরসি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

Editor: Sukriti

E-mail: news@eibela.com, news.eibela@gmail.com Editor: sukritieibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71