শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭
শুক্রবার, ৫ই কার্তিক ১৪২৪
সর্বশেষ
 
 
শাহজালালে কোটি টাকার সোনাসহ যাত্রী আটক
প্রকাশ: ০৭:২৯ pm ১১-০৯-২০১৭ হালনাগাদ: ০৭:২৯ pm ১১-০৯-২০১৭
 
 
 


শাহজালালে সোয়া দুই কেজির বেশি পরিমাণ সোনাসহ একজনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। আটক জিন্নাত মাহমুদ শামীম (৪১) এর বাড়ি মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায়।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান বলেন, আগে থেকে তথ্য পেয়ে রবিবার গভীর রাতে শাহজালাল বিমানবন্দরে অবস্থান নেয় শুল্ক গোয়েন্দারা। মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে রাত পৌনে ১টার ওডি ১৬২ ফ্লাইটে শামীম ঢাকায় এলে তার কাছ থেকে ২১টি সোনার পাত জব্দ করে তারা।

এসব সোনা গলিয়ে বিশেষভাবে পাত তৈরির পর কেমিক্যাল মিশিয়ে ও প্যাকেজিং করে আনা হয়েছিল জানিয়ে তিনি বলেন, কোনো ধরনের ব্যাগেজ ঘোষণা না দিয়ে দ্রুত গ্রিন চ্যানেল ত্যাগ করার সময় যাত্রীকে চ্যালেঞ্জ করে গোয়েন্দারা।

এরপর তার কাছে কোনো সোনার বার আছে কিনা জিজ্ঞাসা করা হলে তীব্র প্রতিক্রিয়া দেখান শামীম। তার কাছে কোনো সোনা নেই বলে গোয়েন্দাদের কাছে বারবার দাবি করেন।

মইনুল খান বলেন, পরে যাত্রীর সঙ্গে থাকা দুটি লাগেজ স্ক্যানিং করে সোনার অস্তিত্ত্ব পাওয়া যায়। এরপর বিমানবন্দরের বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তল্লাশি করা হলে ব্যাগ দুটোর ভেতরে সংযুক্ত অবস্থায় কয়েকটি লোহার রিং পাওয়ার যায়।

এসব লোহার রিংয়ের ভেতরে হলুদ রংয়ের স্কচটেপ মোড়ানো অবস্থায় জিআই তার আকৃতির ২১টি সোনার পাত উদ্ধার করা হয়। জব্দ করা সোনা প্রাথমিকভাবে উন্নতমানের মনে হয়েছে জানিয়ে শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক বলেন, পাসপোর্ট অনুযায়ী চলতি বছরে ১৭ বার বিদেশ ভ্রমণ করেছেন শামীম। জিজ্ঞাসাবাদে নিজেকে একজন ব্যবসায়ী দাবি করেন তিনি।

জব্দ সোনার পাতের ওজন প্রায় দুই দশমিক ২৮ কেজি, যার আটক আনুমানিক মূল্য প্রায় এক কোটি ১০ লাখ টাকা। এ ঘটনায় শামীমকে গ্রেপ্তার দেখিয়ে সোমবার সকালে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে বলে মইনুল খান জানান।

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
 
 
 
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

সম্পাদকের সাথে যোগাযোগ করুন # sukritieibela@gmail.com

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

   বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: sukritieibela@gmail.com

  মোবাইল: +8801711 98 15 52 

            +8801517-29 00 01

 

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71