বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
বৃহঃস্পতিবার, ৩০শে কার্তিক ১৪২৬
সর্বশেষ
 
 
শার্শায় ৪শ’৬৪ শিক্ষার্থীর মাঝে নতুন স্কুল ড্রেস বিতরণ
প্রকাশ: ০৬:৪৮ am ১৭-০৪-২০১৬ হালনাগাদ: ০৬:৪৮ am ১৭-০৪-২০১৬
 
 
 


যশোর প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলার ৫৬টি স্কুলের ৪৬৪জন দরিদ্র পরিবারের শিক্ষার্থীর মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে।

রোববার শার্শা উপজেলা পরিষদ চত্বরে জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর শিক্ষার্থীদের হাতে এ নতুন পোশাক তুলে দেন। শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের এ নতুন পোশাক দেয়া হয়।

এ স্কুল ড্রেস বিতরণ করে যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর বলেন, স্কুলে স্কুলে মিড ডে মিল ও ড্রেস বিতরণ করা হচ্ছে। আমি শিক্ষার্থীদের জন্য এ উদ্যোগ গ্রহণ করেছি। শিক্ষা উপকরণ ও শিক্ষার্থীদের সহযোগিতার জন্য সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারদেরকে অনুরোধ করেছি। তারা বিভিন্নভাবে সহযোগিতা করছেন। সবার সহযোগিতায় শিক্ষায় পরিবর্তন ঘটবে।

তিনি আরও বলেন,  উন্নত বাংলাদেশ গড়তে হলে নতুন প্রজন্মকে স্বপ্ন দেখাতে হবে। তাদের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদেরকে এগিয়ে আসতে হবে। স্কুলে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে। অর্থের অভাবে কারো পড়ালেখা যেন বন্ধ না হয়। এ জন্য সকল শ্রেণী পেশার মানুষ অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে।

জেলা প্রশাসকের কাছ থেকে নতুন পোশাক উপহার হিসেবে অভিভূত ও একইসাথে উচ্ছাস প্রকাশ করে বসতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র ইয়াসিন শেখ জানায়, ‘এক বছর আগে আমার স্কুল ড্রেস ছিঁড়ে গেছে। আব্বা রাজমিস্ত্রির কাজ করে। স্কুলে আসার নতুন জামা পেয়ে আমার খুব ভাল লাগছে। এ জামা পরে প্রতিদিন স্কুলে আসব। নতুন স্কুলের জামা পেয়ে মাটিপুকুরিয়া প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী সুরাইয়া আক্তার তন্বীও খুবই ভাল লাগছে বলে জানায়।

বসতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শাহাবুদ্দিন জানান, অর্থের অভাবে গরীব পরিবারের শিক্ষার্থীরা স্কুল ড্রেস পরে আসতে পারেনা। জেলা প্রশাসকের আন্তরিকতায় দরিদ্র পরিবারের ছেলে মেয়েরা নতুন স্কুল ড্রেস পেয়েছে। শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবে। স্কুলে উপস্থিতিও বাড়বে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজ হাসান, উপজেলা নির্বাহী অফিসার আবদুস সালাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারী, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান প্রমুখ।

এইবেলা ডটকম/পি কে/এমকে/এসজি

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

Editor: Sukriti

E-mail: news@eibela.com, news.eibela@gmail.com Editor: sukritieibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71