শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০
শুক্রবার, ১০ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
লাদাখে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী
প্রকাশ: ১১:০২ pm ১১-০৯-২০২০ হালনাগাদ: ১১:০২ pm ১১-০৯-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের সশস্ত্র বাহিনী লাদাখে যেকোনো পরিস্থিতির জন্য সম্পূর্ণ প্রস্তুত বলে প্রতিরক্ষাসংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটিকে জানিয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। এমনকি এলএসিতে চীনা সেনাদের উসকানিমূলক তৎপরতায় উদ্বেগের কোনো কারণ নেই বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সংসদে প্রতিরক্ষাসংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক ছিল। সেখানেই জেনারেল বিপিন রাওয়াত বলেন, উদ্বেগের কারণ নেই। লাদাখ সীমান্তে যেকোনো চ্যালেঞ্জের মোকাবেলায় প্রস্তুত রয়েছে ভারতীয় সেনাবাহিনী।

তিনি বলেন, লাদাখে চীন যেমন অতিশয় অ্যাডভেঞ্চারিজমে নেমে পড়েছে, তেমন এটাও বাস্তব যে ভারতীয় বাহিনীও যোগ্য জবাব দিয়েছে। চোখে চোখ রেখে পাল্টা হুঁশিয়ারি দিচ্ছে ভারতীয় সেনারা। সাউথ ব্লকও পূর্ব লাদাখে প্রস্তুতি বাড়িয়েছে। গেরিলা বাহিনী, বিশেষ প্রশিক্ষিত কমান্ডো পাঠানো থেকে শুরু করে সেখানে অস্ত্র ও রসদের সরবরাহও বাড়িয়েছে। তা ছাড়া প্রস্তুত রয়েছে বিমানবাহিনীও।

জেনারেল রাওয়াত কমিটিকে বলেন, সশস্ত্র বাহিনী এলএসির স্থিতাবস্থায় আরো পরিবর্তন বা পরিবর্তন আনার জন্য চীনের যেকোনো প্রচেষ্টা ব্যর্থ করতে পর্যাপ্ত পদক্ষেপ ও ব্যবস্থা নিয়েছে। প্রতিরক্ষা বাহিনী সজাগ রয়েছে এবং সীমান্তে যেকোনো বিপর্যয় ঘটলে তাঁরা চায়নিজদের উপযুক্ত জবাব দেবে।

উল্লেখ্য, গতকাল (১০ সেপ্টেম্বর) মস্কোয় রাশিয়ার মধ্যস্থতায় ভারত ও চীনের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক হয়, সেখানে পূর্ব লাদাখে সৃষ্ট উত্তেজনা থেকে বেরিয়ে আসতে পাঁচ দফা পরিকল্পনার বিষয়ে দুই দেশ একমত হয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71