সোমবার, ২৩ অক্টোবর ২০১৭
সোমবার, ৮ই কার্তিক ১৪২৪
সর্বশেষ
 
 
ম্যাগি বিতর্কঃ গ্রেফতার হতে পারেন অমিতাভ, মাধুরী, প্রীতি
প্রকাশ: ০৮:৩৭ am ০৩-০৬-২০১৫ হালনাগাদ: ০৮:৩৭ am ০৩-০৬-২০১৫
 
 
 


বিনোদন ডেস্ক : ম্যাগি বিতর্কে নয়া মোড়। ম্যাগির বিজ্ঞাপনের মুখ অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, প্রীতি জিন্টা এবং প্রস্তুতকারী সংস্থা নেসলের দুই আধিকারিকের বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দিল বিহারের একটি আদালত। প্রয়োজনে তাঁদের গ্রেফতার করা হতে পারে বলেও জানিয়েছে আদালত। গতকাল মুজফ্ফরপুরের মুখ্য বিচারবিভাগীয় (সিজেএম) আদালতে মামলা দায়ের করেন সুধীর ওঝা নামে এক আইনজীবী। আদালত এসিজেএম আদালতে মামলা স্থানান্তর করে। আজই মামলার শুনানি হয়। এরপরই প্রতারণাসহ বেশ কয়েকটি ধারায় ব্র্যান্ড অ্যাম্বাসেডর অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত এবং প্রীতি জিন্টা ও নেসলের দুই আধিকারিকের বিরুদ্ধে কাজি মহম্মদপুর থানাকে এফআইআর দায়েরের নির্দেশ দেয় আদালত।

সোমবার জেলা আদালতে একটি ফৌজদারী মামলা দায়ের করা হয় ম্যাগি প্রস্তুতকারক সংস্থা নেসলে ও ম্যাগির বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত তিন বলিউড তারকার বিরুদ্ধে। মামলাটি দায়ের করেছিলেন আইনজীবী সুধীর কুমার ওঝা। আইনজীবী ওঝা তাঁর অভিযোগে লিখেছিলেন, গত ৩০ মে তিনি ম্যাগি খেয়েছিলেন এবং এরপরই তিনি অসুস্থ হয়ে পড়েন। এই কারণেই তিনি নেসলের বিরুদ্ধে মামলা দায়েরের সিদ্ধান্ত নেন। একই সঙ্গে এই খাদ্যবস্তুটি যে বলিউড তারকারা প্রচার করেছেন, তাঁদের বিরুদ্ধেও মামলা দায়ের করেন। আইনজীবী জানিয়েছেন, লেনিন চক এলাকার একটি দোকান থেকে তিনি ম্যাগি কিনেছিলেন। এলাকাটি কাজি মহম্মদপুর থানার অন্তর্গত। এ জন্য বিচারক ওই থানাকে এফআইআর দায়েরের নির্দেশ দিয়েছেন।
ম্যাগি বিতর্কে  তারকাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৭০, ২৭৩, ২৭৬ এবং ৪২০ ধারায় এফআইআর দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, ওই তিন তারকার বিরুদ্ধে ইতিমধ্যেই উত্তরপ্রদেশের বরাবাঁকি আদালতে একই ধরনের মামলা দায়ের করা হয়েছে।
এ ব্যাপারে অমিতাভ জানিয়েছেন, তিনি এখন ম্যাগির বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত নন। অন্যদিকে মাধুরী বলেছেন, তিনি নেসলে কর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছেন। তাঁকে ওই নুডলসের গুণমান সম্পর্কে আশ্বস্ত করা হয়েছে।
ম্যাগি নিয়ে চলতি বিতর্কের মধ্যে ক্রেতা সুরক্ষা বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব গতকাল জানিয়েছিলেন যে, বিজ্ঞাপনের মাধ্যমে সাধারণ মানুষকে ভুলপথে চালিত করার অভিযোগ প্রমাণ হলে সংশ্লিষ্ট তারকাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে।
এদিকে, ম্যাগিতে সীসার মতো ক্ষতিকারক উপাদানের অস্তিত্ব সংক্রান্ত বিতর্কের মধ্যে হরিয়ানা সরকারও রাজ্যজুড়ে নমুনা সংগ্রহের নির্দেশ দিল। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ জানিয়েছেন, খাদ্যের মাণ সংক্রান্ত ত্রুটির অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রককে রাজ্যজুড়ে ম্যাগির নমুনা সংগ্রহের নির্দেশ দেওয়া হয়েছে। ওই নমুনা ল্যাবরেটরিতে পরীক্ষা করা হবে।খাদ্যে ক্ষতিকারক উপাদান পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।
এইবেল ডট কম/এইচ আর
 
 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

সম্পাদকের সাথে যোগাযোগ করুন # sukritieibela@gmail.com

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

   বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: sukritieibela@gmail.com

  মোবাইল: +8801711 98 15 52 

            +8801517-29 00 01

 

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71