সোমবার, ২৩ অক্টোবর ২০১৭
সোমবার, ৮ই কার্তিক ১৪২৪
সর্বশেষ
 
 
মোদির টুইট ‘যাচ্ছি বাংলাদেশে’
প্রকাশ: ০৬:৫৬ pm ০৬-০৬-২০১৫ হালনাগাদ: ০৬:৫৬ pm ০৬-০৬-২০১৫
 
 
 


ঢাকা:শনিবার সকালে নয়া দিল্লি ছাড়ার আগে মোদি টুইটারে লিখেছেন, ‘বাংলাদেশে রওনা হচ্ছি। এই সফর দুই জাতির পারস্পরিক বন্ধন আরও মজবুত করতে যাচ্ছে।’ এতে শুধু দুই দেশের জনগণই নয়, এই অঞ্চলের সবাই উপকৃত হবে বলে তিনি তার বার্তায় লিখেন ।

মোদির টুইটারের প্রতিক্রিয়ায় তার ফলোয়ারদের অনেকেই এই সফরের সাফল্য কামনা করেছেন।

এক বছর আগে দায়িত্ব নেওয়ার পর প্রথম সফরে শনিবার সকাল সোয়া ১০টায় হজরত শাহজালাল বিমানবন্দরে নামবেন মোদি।

তিনি এরই মধ্যে সফরসঙ্গীদের নিয়ে নয়া দিল্লি ছেড়েছেন বলে ভারতের সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে।

শাহজালাল বিমান বন্দর থেকে তিনি সরাসরি যাবেন সাভারে জাতীয় স্মৃতিসৌধে। সেখান থেকে রাজধানীতে ফিরে তিনি বঙ্গবন্ধু জাদুঘরে গিয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানাবেন। তারপর যাবেন হোটেল সোনারগাঁওয়ে।

হোটেলে মধ্যাহ্ন ভোজের পর বিকাল ৩টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে দুই দেশের শীর্ষ বৈঠকে কয়েকটি চুক্তি এবং স্থল সীমান্ত চুক্তি অনুসমর্থনের দলিল হস্তান্তর হবে। তবে এই দফায়ও তিস্তা চুক্তি হচ্ছে না।

চুক্তি সইয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকতে একদিন আগেই ঢাকায় পৌঁছেছেন ভারতের বাংলাদেশ লাগোয়া রাজ্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


মোদীর এই সফরকে কেন্দ্র করে আগ্রহের কমতি নেই ঢাকায়ও। বিমানবন্দরে লাল গালিচা সংবর্ধনার পাশাপাশি ঢাকা ছেয়ে গেছে তার প্রতিকৃতিতে।

বিমানবন্দরের ভিভিআইপি টারমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে ভারতীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। গার্ড অব অনারে তাকে জানানো হবে রাষ্ট্রীয় সম্মান।

সফরের দ্বিতীয় দিন রোববার সকালে ঢাকেশ্বরী মন্দির ও রামকৃষ্ণ মিশনে যাবেন মোদী। এরপর তিনি বারিধারায় ভারতীয় হাইকমিশনের নতুন চ্যান্সেরির উদ্বোধন করবেন। দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে তার সৌজন্য সাক্ষাৎ হবে।

সেখানে রাষ্ট্রপতির কাছ থেকে অটল বিহারি বাজপাইর পক্ষে বাংলাদেশের স্বাধীনতা সম্মাননা গ্রহণ করবেন বিজেপির এই নেতা। এরপর বঙ্গভবনে যোগ দেবেন মধ্যাহ্ন ভোজে।

দুপুরের পর সোনারগাঁও হোটেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ এবং ব্যবসায়ী নেতাদের সৌজন্য সাক্ষাৎ দেবেন মোদি।

ঢাকা ছাড়ার আগে শেষ অনুষ্ঠানে নরেন্দ্র মোদি বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে বক্তৃতা দেবেন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, যা নিয়ে তরুণদের মধ্যে ইতোমধ্যে আগ্রহ তৈরি হয়েছে।

এইবেলা ডট কম/পিসি
 
 
 
   
  Print  
 
 
 
 
Loading...
 
 
 
Loading...
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক: সুকৃতি কুমার মন্ডল

Editor: ‍Sukriti Kumar Mondal

সম্পাদকের সাথে যোগাযোগ করুন # sukritieibela@gmail.com

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

   বিজ্ঞাপনের জন্য যোগাযোগ:

 E-mail: sukritieibela@gmail.com

  মোবাইল: +8801711 98 15 52 

            +8801517-29 00 01

 

 

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71