শুক্রবার, ২১ জুন ২০২৪
শুক্রবার, ৭ই আষাঢ় ১৪৩১
সর্বশেষ
 
 
মেট্রোরেলের ভাড়া সর্বনিম্ন ১০ টাকা করার দাবি
প্রকাশ: ০১:০৭ pm ১৭-১২-২০২২ হালনাগাদ: ০১:০৭ pm ১৭-১২-২০২২
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মেট্রোরেলে ৫০ শতাংশ ভাড়া কমিয়ে সর্বনিম্ন ১০ টাকা ভাড়া করার দাবি জানিয়েছে বেসরকারি সংগঠন যাত্রী কল্যাণ সমিতি। 

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে সংগঠনটির পক্ষ থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনটির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশে প্রথম চলতে যাচ্ছে মেট্টোরেল। কলকাতায় চলা মেট্রোরেলে সর্বনিম্ন ভাড়া ৬ রুপি, সর্বোচ্চ ৩১ রুপি। আর ঢাকায় সর্বনিম্ন ২০ টাকা আর সর্বোচ্চ ১০০ টাকা। পার্শ্ববর্তী দেশ ভারত ও পাকিস্তানের মেট্রোরেলে কিলোমিটার প্রতি ভাড়া থেকে বাংলাদেশে ৪-৫ গুণ বেশি ভাড়া ধরা হয়েছে। কলকাতায় সড়কে সবচেয়ে কম ভাড়া মেট্রোরেলে। 

বক্তারা বলেন, মেট্রো রেলের ভাড়া না কমালে সবাই এই সেবা থেকে বঞ্চিত হবে অনেকেই, এতে সরকারের উদ্দেশ্য সফল হবে না। বিশ্বের অন্যান্য দেশের চেয়ে আমাদের এই প্রকল্পে ব্যয় ও ভাড়া দুটোই বেশি। এজন্য জনগণের ওপর বাড়তি ভাড়া চাপানো ঠিক হবে না। সব দেশেই সরকার ভর্তুকি দিয়ে এ ধরনের গণপরিবহন পরিচালনা করে বলে জানান তারা।

যাত্রীকল্যাণ সমিতির পক্ষ থেকে বলা হয়, যাত্রীদের কোনো মতামত না নিয়ে ভাড়া নির্ধারণ গণবিরোধী। বেশি ভাড়ার কারণে দরিদ্র মানুষ মেট্রোরেলে উঠবে না। ভাড়ার কারণে জনপ্রিয় না হলে মেট্রোরেল প্রকল্প মুখ থুবড়ে পড়বে বলে আশঙ্কা যাত্রীকল্যাণ সমিতির।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নগরবিদ মোহাম্মদ এমদাদুল হক, গণপরিবহন বিশেষজ্ঞ আবদুক হক, শরীফুজ্জামান শরীফ, তাওহিদুল হক, এম মনিরুল হক।

এইবেলাডটকম/মভশ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2024 Eibela.Com
Developed by: coder71