শুক্রবার, ২১ জুন ২০২৪
শুক্রবার, ৭ই আষাঢ় ১৪৩১
সর্বশেষ
 
 
মিরাজের সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ২৭১
প্রকাশ: ০৫:০৯ pm ০৭-১২-২০২২ হালনাগাদ: ০৫:০৯ pm ০৭-১২-২০২২
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দলের প্রয়োজনের সময়ে আবারও জ্বলে উঠল মেহেদী হাসান মিরাজের ব্যাট। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি উপহার দিলেন এই অলরাউন্ডার। অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদও খেললেন দারুণ এক ইনিংস। এই দুজনের ব্যাটে ভর করে ভারতকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিল বাংলাদেশ।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বুধবার(৭ ডিসেম্বর) ভারতকে ২৭২ রানের লক্ষ্য দিয়েছে টাইগাররা।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে চাপে ছিল বাংলাদেশ। সেখান থেকে মিরাজ ও মাহমুদউল্লাহ ১৪৮ রানের জুটিতে লড়াইয়ে আনেন দলকে। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৭১ রানের পুঁজি গড়ে টাইগাররা।

মিরাজ ৮৩ বলে ১০০ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়েছেন। ৮টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ৪টি বিশাল ছক্কা। মাহমুদউল্লাহ ৯৬ বলে করেছেন ৭৭ রানের ইনিংস। নয় নম্বরে নেমে নাসুম আহমেদের ১১ বলে অপরাজিত ১৮ রান ছিল খুবই কার্যকরী।

৪৭তম ওভারের প্রথম বলে উমরানের শিকার হয়ে ফেরেন মাহমুদউল্লাহ। এরপর অষ্টম উইকেটে নাসুম আহমেদকে নিয়ে মাত্র ২৩ বলে অবিচ্ছিন্ন ৫৪ রানের জুটি উপহার দেন মিরাজ। যেখানে ৩৪ রানেই মিরাজের।

শেষ দিকে তার সেঞ্চুরি হবে কি হবে না, এই দোলাচল ছিল। ৪৮তম ওভার শেষে তার রান ছিল ৭২। শেষ দুই ওভারে ২৮ রান তুলে সেঞ্চুরি পূরণ করেছেন।

মিরাজ ৪৯তম ওভারে উমরানকে হাঁকান তিন চার। শেষ ওভারে শার্দুল ঠাকুরকে হাঁকান দুই ছক্কা। ইনিংসের শেষ বলে সিঙ্গেল নিয়ে পূরণ করেন সেঞ্চুরি।

সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ রোমাঞ্চকর জয় পেয়েছিল মিরাজের কল্যাণেই। ১৮৭ রানের লক্ষ্যে সেদিন ১৩৬ রানে হারিয়ে ফেলেছিল ৯ উইকেট। মিরাজের ৩৯ বলে ৩৮ রানের অপরাজিত ইনিংসে এসেছিল দারুণ জয়।

মোহাম্মদ সিরাজের তোপে এদিন পাওয়ার প্লেতে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। এনামুল হক বিজয় ১১ ও লিটন দাস ৭ রানে সিরাজের শিকার হন। এরপর ওয়াশিংটন সুন্দরের তোপে নিয়মিত বিরতিতে পড়ছিল উইকেট।

১৪তম ওভারে নাজমুল হোসেন শান্তকে বোল্ড করে ফেরান উমরান মালিক। ৩৫ বলে ২১ রান করেন শান্ত। ১৭তম ওভারের শেষ বলে সাকিব আল হাসান ফেরেন ওয়াশিংটন সুন্দরের শিকার হয়ে। ২০ বলে ৮ রান করেন সাকিব।

১৯তম ওভারের শেষে দুই বলে মুশফিকুর রহিম ও আফিফ হোসেনকে ফিরিয়ে দেন সুন্দর। তাতে খাদের কিনারে চলে যায় স্বাগতিকরা। ৬৯ রানে পড়ে ৬ উইকেট।

সেখান থেকে মিরাজ ও মাহমুদউল্লাহর ওই জুটি। যা সপ্তম উইকেটে বাংলাদেশের এটি দ্বিতীয় সর্বোচ্চ জুটি। ভারতের বিপক্ষেও যেকোনো উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ জুটি।

ভারতের পক্ষে সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন সুন্দর। ২টি করে উইকেট নিয়েছেন সিরাজ ও মালিক।

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2024 Eibela.Com
Developed by: coder71