মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০
মঙ্গলবার, ১৭ই অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
মাগুরার কিংবদন্তী ফুটবলার খবির হোসেন আর নেই
প্রকাশ: ০১:০৮ am ১৮-০৪-২০১৬ হালনাগাদ: ০১:০৮ am ১৮-০৪-২০১৬
 
 
 


মাগুরা প্রতিনিধি:মাগুরা তথা পূর্ব বাংলার এক সময়ের কিংবদন্তী ফুটবল খেলোয়াড়  খবির হোসেন (৮০) আজ সোমবার (১৮ এপ্রিল) ভোরে তার নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি.. রাজিউন)। মৃত্যুকালে তিনি ৩পুত্র ও ২ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

১৯৬২ সাল থেকে কয়েকবার তিনি পূর্ব পাকিস্তান প্রাদেশিক পুলিশের ফুটবল  দলের হয়ে জাতীয় পর্যায়ে কৃতিত্বের স্বাক্ষর রাখেন। এ সময় তিনি চীন, থাইল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত খেলা দেখিয়ে সবার নজর কাড়েন।  খবির আহমেদ  কলকাতার ফুটবল লিগেও খেলেছেন। স্ট্রাইকার বহু গোল করে তিনি ঢাকার আজাদ ক্লাব ও  খুলনা বিভাগীয় দলের হয়ে দেশের বিভিন্ন মাঠ দাপিয়েছেন ।

১৯৫৯ সালে তাঁর নৈপুন্যে যশোর মডেল স্কুল (এখনকার সরকারি বালক বিদ্যালয়) শিরোপা জিতেছিল পূর্ব পাকিস্তান আন্তঃস্কুল ফুটবলে। সে সময় থেকেই তার ফুটবল নৈপূন্যের খ্যাতি ছড়িয়ে পড়ে।

খবির হোসেনের মৃ্ত্যুতে বাংলাদেশ  জাতীয় দলের সাবেক স্ট্রাইকার মাগুরার কৃতি সন্তান নাজমুল হাসান লোভন শোক প্রকাশ করে জানান- কিংবদন্তী ফুটবলার খবির হোসেন ছিলেন এতদাঞ্চলের ফুটবলের একজন অনন্য কারিগর। বহু বড় বড় ম্যাচ তিনি একক নৈপুন্যে গোল করে নিজের দলের পক্ষে এনেছেন।

তার মৃত্যুতে মাগুরা-২ আসনের এমপি ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এ্যাড. শ্রী বীরেন শিকদার , মাগুরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু, মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেছেন।

 

এইবেলাডটকম/রুপক আইচ/এআরসি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71