রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৭
রবিবার, ৭ই ফাল্গুন ১৪২৩
সর্বশেষ
 
 
নাসিরনগরে
মন্দির ও প্রতিমা ভাংচুরের ঘটনায় দক্ষিণ কোরিয়াতে প্রতিবাদ ও মানববন্ধন
প্রকাশ: ০৬:৪৮ am ০৮-১১-২০১৬ হালনাগাদ: ০৮:৪৪ am ০৮-১১-২০১৬
 
 
 


প্রবাস ডেস্ক:  দক্ষিন কোরিয়ার সিউলে প্রতিবাদ ও মানব বন্ধন হলো। বাংলাদেশে ৩০ নভেম্বর ব্রাম্মনবাড়ীয়ার নাছিরনগরে স্থানীয় সন্ত্রাসী দ্বারা ১৫ টি মন্দির, ৩০০ ঘরবাড়ী,১০০ মানুষ কে আহত, মুল্যবান সম্পদ লুটতরাজ সহ স্থানীয় সংসদ প্রানীসম্পদ মন্ত্রীর সংখ্যালঘুদের মালাউন বলার প্রতিবাদে প্রায় শ খানেক মানুষের উপস্থিতে এই প্রতিবাদ ও মানব বন্ধন সম্পন্ন হয়েছে।

দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া সহ মন্ত্রী সাইদুল হকের পদত্যাগ দাবি করেছে উপস্থিত জনতা।

fb_img_1478440385066
প্রতিবাদেঃ রাধাকৃষ্ণ মন্দির এর সকলল ভক্তবৃন্দ ও সচেতন নাগরিক সমাজ।

ব্রাহ্মণাবড়িয়ার নাসিরনগরে মন্দির ও প্রতিমা ভাংচুরের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সদর দপ্তর গঠিত তদন্ত কমিটির সদস্যরা।

 বৃহস্পতিবার দুপুরে তদন্ত কমিটি প্রধান চট্রগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেনের নেতৃত্বে ৪সদস্যের তদন্ত কমিটি সদস্য ক্ষতিগ্রস্থ মন্দির ও হিন্দু সম্প্রদায়ের বাড়িতে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে, এ ঘটনায় জাসদের নেত্রী শিরিন আক্তার এমপি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন। এ সময় তিনি সাংবাদিকদের জানান, অতীতের সাম্প্রদায়িক হামলা ও নাসিরনগরের হামলার মধ্যে যোগসূত্র রয়েছে। তিনি এ ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবি করেছেন।

অপর দিকে, এ ঘটনায় এর আগে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন থেকে প্রত্যাকটি ৩সদস্য বিশিষ্ট পৃথক পৃথক ভাবে দুটি তদন্ত কমিটি গঠন করেছে। হামলার ঘটনায় অজ্ঞাত নামা আড়াইহাজার জনকে আসামি করে মন্দিরের পুরহিত বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে। এ ঘটনায় গত বৃহস্পতিবার আরো একজনকে আটক করেছে পুলিশ।

এ নিয়ে ১১জনকে আটক করেছে পুলিশ। পবিত্র কাবা ঘরের ছবি এডিট করে এর উপর শিবমূর্তি বসিয়ে ফেসবুকে পোস্ট কারী অভিযুক্ত রসরাজ দাসকে ৫দিনে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

fb_img_1478441078815

ধর্মান্ধ সাম্প্রতিক অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়ান
—————————————-
ব্রাহ্মণবাড়িয়ার নাসির নগরে মন্দির ভাঙ্গচুর এবং সনাতনী ধর্মাবলম্বীদের উপর আক্রমন ও বাড়ীঘরে হামলায় ক্ষতিগ্রস্হদের খোজ খবর নিতে মানীয় প্রধানমন্ত্রীর নির্দেশে নাসির নগরে পরিদর্শনকালে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম,ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিৎ রায় নন্দি সহ অন্যান্যদের সাথে ।
fb_img_1478441089809

 

এইবেলাডটকম/পিসি 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Migration
 
আরও খবর

 
 
 

News Room: news@eibela.com, info.eibela@gmail.com, Editor: editor@eibela.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2017 Eibela.Com
Developed by: coder71